গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

বাউফলে শিশু আয়শা মনির বাঁচার আকুতি

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ১১ ঘন্টা ৩১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 535
...

মো. দুলাল হোসেন(বাউফল):
পটুয়াখালীর বাউফলে টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না ৬ বছর বয়সী শিশু আয়শা মনি। তাঁর হঠাৎ দুটি কিডনী নষ্ট হয়ে যাচ্ছে। চিকিৎসকরা জরুরী ভিত্তিতে কিডনী ডায়ালাইসিস করার পরামর্শ দিয়েছেন। তাঁর পিতা মোঃ শাহীন হাওলাদার । জানা গেছে, কিডনি আক্রান্ত ওই শিশুটি পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোঃ শাহীন হাওলাদারের মেয়ে  । সামান্য রুটির দোকান দিয়ে কোন রকম চলে সংসার শাহিনের। তাঁর কাছে মেয়ের ব্যয়বহুল চিকিৎসার ব্যয় মেটানো সম্ভব হচ্ছে না। 
আয়শার মা তানিয়া বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, গত ফেব্রুয়ারি  মাসের মাঝামাঝি সময় হঠাৎ হাত-পা, পেট মুখমন্ডলসহ সমস্ত শরীর ফুলে ওঠে এবং অসুস্থ্য হয়ে পড়ে আয়শা । এরপর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ আকতারুজ্জামানের শরনাপন্ন হলে তিনি পরীক্ষা নিরীক্ষা করে আয়শা কিডনী রোগে আক্রান্ত বলে জানান। তিনি আয়শাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কিডনী বিভাগের প্রধান প্রফেসর ডাঃ এস.আর তালুকদার মুজিব এর কাছে পাঠান। সেখানের চিকিৎসায়ও সুস্থ্য না হওয়ায় গত ১৭ এপ্রিল ঢাকা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এন্ড মিটফোর্ট হাসপাতালের কিডনী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ নয়ন রঞ্জন সরকারের শরানাপন্ন হলে তিনি অতি দ্রুত আয়শার কিডনী ডায়ালাইসিস কারার পরামর্শ দেন। এতে সব মিলিয়ে প্রায় ২ লক্ষাধিক টাকার প্রয়োজন।

ইতিমধ্যে আয়শার চিকিৎসা খরচ চালাতে গিয়ে তঁদের সর্বস্ব হারিয়ে ঋণগ্রস্থ হয়ে পড়েছেন বলেও জানান তিনি। এখন টাকার অভাবে শিশু সন্তানকে বুকে চেপে ধরে উন্নত চিকিসার জন্য কোথায় যাবেন,কার কাছে যাবেন ভেবে এখন কুল পাচ্ছেন না তাঁরা। টাকার অভাবে আড়াই মাস পর্যন্ত আয়শার চিকিৎসা বন্ধ রয়েছে। ফলে দিনদিন আয়শা মৃত্যুর দিকে ঝুকে যাচ্ছে। এমতাবস্থায় মেয়ের চিকিৎসার জন্য তিনি সমাজের বিত্তবানদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন।

স্বজনদের  আশা বিত্তবানরা পাশে দাঁড়ালে আয়শা মনির চিকিৎসা হবে। আয়শার বাবা শাহিন হাওলাদারের  বিকাশ নম্বর-০১৭০৩১১৮৩০৫। ওই বিকাশ নাম্বারে টাকা পাঠিয়ে আর্থিক সাহায্যর জন‍্য বিনীত অনুরোধ জানিয়েছেন আয়শার বাবা।

...
Md. Dulal Hossen
01725965494

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ