গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

পদ্মা সেতু চালুর পর শিমুলিয়ায় জমজমাট রেস্তোরাঁ

সরেজমিনবার্তা | নিউজ টি ৩ দিন ৯ ঘন্টা ৫২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 400
...

দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার বাসিন্দাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হলো দুদিন আগে ২৫ জুন। পরদিন রোববার (২৬ জুন) সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে সেতুটি। প্রথম দিনই দেশের বিভিন্ন জায়গা থেকে ভ্রমণপিপাসুরা ভিড় জমিয়েছেন সেতু প্রান্তে। সেতুজুড়ে শুধু মানুষের উচ্ছ্বাস। কাউকে মোটরসাইকেল নিয়ে, কাউকে প্রাইভেটকার নিয়ে আবার গণপরিবহন থামিয়েও সেতুর ওপর আনন্দ-উল্লাস করতে দেখা গেছে। এদিকে, পদ্মা সেতুর উদ্বোধনে কপাল খুলেছে মাওয়া ঘাটের রেস্তোরাঁ ব্যবসায়ীদের। গত ২ দিনে আয় যেন জ্যামিতিক হারে বেড়েছে।     

মাওয়া ঘাটের রেস্তোরাঁ ব্যবসায়ীরা জানাচ্ছেন, যদিও ঘাট প্রায় বন্ধ কিন্তু তাদের ব্যবসায়ে একটুও ভাটা পড়েনি। বরং দুদিন যাবত বেড়েছে বেচাকেনা। তবে, এখন মাত্রই যেহেতু সেতু চালু হয়েছে, বলা যাচ্ছে না কতদিন এমন জমজমাট থাকবে। আশা করা যাচ্ছে, সেতুকে কেন্দ্র করে চারদিক বিভিন্ন পর্যটন স্পট গড়ে উঠছে, এতে তাদের ব্যবসা বাড়বে বৈকি কমবে না। 

ঘাট তো তেমন চলছে না, দূরের যাত্রীরাও নেই এখন ঘাটে। যাত্রী না থাকলে তো বেচাবিক্রি কমে যাওয়ার কথা। এমন প্রশ্নের জবাবে ব্যবসায়ীরা বলেন, ঘাট চালু থাকতে যাত্রীরা খেতেন ঠিকই, কিন্তু ভ্রমণকারীরা না এলে আমাদের ব্যবসা জমে না। স্টাফদেরও বেতন দিতে পারতাম না। এখন আমাদের এখানে নতুন নতুন রেস্তোরাঁও হচ্ছে। বিশেষ করে ইলিশপ্রেমীদের খাবারের চাহিদার ওপর ভিত্তি করে চেষ্টা করছি খাবারে ভিন্নতা আনতে। 

কথা হয় পদ্মা সেতু ভ্রমণকারী আনিকার সঙ্গে। তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি সেতু ঘুরতে এসেছেন তার বোন ও ভগ্নিপতির সঙ্গে। তিনি বলেন, ‘আমরা ব্যক্তিগত গাড়ি নিয়ে আসছি সেতু ঘুরে দেখতে। নেমেছি সেতুতে। তবে, বিধিনিষেধ থাকায় গাড়ি দিয়েই ঘুরেছি পুরো সেতু। এখন আসছি শিমুলিয়া ঘাটে খেতে। এখানে আরও আসছি কিন্তু এখন মনে হচ্ছে খাবারের দাম একটু বেশি। সমাগম অনেক বেশি। যাই হোক, সেতু দেখে মন জুড়িয়ে গেছে।’

...
News Admin
01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ