গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

২৪ ঘণ্টার মধ্যে অনলাইনে ওমরাহ ভিসা দেবে সৌদি

সরেজমিনবার্তা | নিউজ টি ৯ দিন ৩ ঘন্টা ৫৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 815
...

আবেদনের মাত্র ২৪ ঘণ্টার মধ্যে ওমরাহ ভিসা দেবে সৌদি আরব। সৌদির বাইরের ওমরাযাত্রীদের জন্য এজেন্সি ছাড়াই ভিসা আবেদনের জন্য শিগগির অনলাইনভিত্তিক অ্যাপ পদ্ধতি চালু করতে যাচ্ছে বলে জানিয়েছেন দেশটির হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রী তাওফিক ফাওজান আল রাবিয়াহ। গতকাল বৃহস্পতিবার (২ জুন) জর্দানের রাজধানী আম্মানে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

সৌদি সংবাদ মাধ্যম আরব নিউজ সূত্রে জানা যায়, ওমরাহ ভিসার মেয়াদ এক মাস থেকে বাড়িয়ে তিন মাস করা হবে।

এ ভিসায় ওমরাহ পালন ছাড়াও যাওয়া যাবে সৌদির অন্যান্য অঞ্চলে। তাছাড়া নির্দিষ্ট অ্যাপের সাহায্যে প্রয়োজনীয় আবাসন ও পরিবহন ব্যবস্থার কাজও সম্পন্ন করা যাবে।  

ওমরাহবিষয়ক মন্ত্রী জানান, আগে হজযাত্রী ও দর্শনার্থীদের বিভিন্ন এজেন্সির সৌদি আরব আসতে হত। হজ ও ওমরাযাত্রীদের মক্কা-মদিনায় যাতায়াতও এজেন্সির মাধ্যমে হত। এখন অনলাইনে ব্যক্তি নিজেই ভিসা ও পছন্দমতো আবাসন ও পরিবহনের নির্ধারণ করতে পারবে। এতে কোনো এজেন্সির দরকার হবে না। এমনকি নিজ উদ্যোগেই সৌদির সব স্থানে ঘুরতে পারবে।  

মন্ত্রী বলেন, এ বছর সারা বিশ্বের ১০ লাখ মুসলিম হজ পালন করতে পারবেন। এর মধ্যে সৌদি থেকে ১৫ শতাংশ ও সারা বিশ্ব থেকে ৮৫ শতাংশ হজযাত্রী থাকবে। এবার হজপালনের অনেক বেশি আবেদন থাকলেও হজযাত্রীদের নিরাপত্তা আমরা অগ্রাধিকার দিচ্ছি। কভিড-১৯ মহামারি থেকে সুরক্ষা নিশ্চিত করে হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে আমরা কাজ করছি।  

হজবিষয়ক মন্ত্রী আরো বলেন, সৌদি ভিশন-২০৩০ পূরণের লক্ষ্যে হজ ও ওমরাহ সেবার মান বৃদ্ধিতে কাজ করছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। করোনা সংক্রমণরোধে ‘ইতামরা’ অ্যাপের সাহায্যে পুরো হজ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। হজ ও ওমরাহ ব্যবস্থাকে পুরোপুরি ডিজিটাল প্লাটফর্মে নিতে ‘নুসুক’ নামে আরেকটি অনলাইন সেবা চালু করতে কাজ চলছে।  

 

...
News Admin
01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ