গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

রাশিয়ায় বিজয় দিবসের কুচকাওয়াজ শুরু, যা বলছেন ভ্লাদিমির পুতিন

সরেজমিনবার্তা | নিউজ টি ১৮ দিন ৫ ঘন্টা ১৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 350
...

রাশিয়ার রাজধানী মস্কোর রেড স্কয়ারে বিজয় দিবসের কুচকাওয়াজ শুরু হয়েছে। বিবিসি জানিয়েছে, আলোড়ন সৃষ্টিকারী ব্যান্ড সঙ্গীত বাজিয়ে ইউনিফর্ম পরিহিত সৈন্যরা রুশ এবং সোভিয়েত পতাকা বহন করছে।  

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে কুচকাওয়াজ শুরু হয়েছে। ইউনিফর্ম পরিহিত সৈন্যদল, ট্যাংক এবং পারমাণবিক ক্ষেপণাস্ত্র ভ্লাদিমির পুতিনের উপস্থিতিতে প্রদর্শন করার কথা আগে থেকেই শোনা যাচ্ছিল।

আজ বক্তব্যের শুরুতেই এক মিনিট নিরবতা পালন করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ এবং বর্তমানে ইউক্রেনের দনবাসে লড়াই করতে গিয়ে নিহত রুশ সেনাদের স্মরণে এই নিরবতা পালন করা হয়।

ভ্লাদিমির পুতিন বলেছেন, রাশিয়ার নিরাপত্তার জন্য রুশ সৈন্যরা লড়াই করছে। তিনি 'মহান বিজয়' দিবসে প্রবীণদের অভিনন্দন জানিয়েছেন।

পুতিন বলেছেন, ইউক্রেনে রাশিয়ার 'বিশেষ সামরিক অভিযান' প্রয়োজনীয় এবং সময়োপযোগী ব্যবস্থা ছিল। এটি একটি স্বাধীন, শক্তিশালী, সার্বভৌম দেশের 'সঠিক সিদ্ধান্ত' ছিল বলেও মন্তব্য করেন তিনি।

পুতিন বলেছেন, গত এক বছরে ইউরোপের অন্যান্য দেশ এবং ন্যাটোর সঙ্গে উত্তেজনা ছিল। রাশিয়া ইউরোপকে ন্যায্য সমঝোতার জন্য আহ্বান জানিয়েছে। কিন্তু তারা আমাদের কথা শুনতে চায়নি এবং তারা বলেছে, পূর্ব ইউক্রেনের দনবাসে শাস্তিমূলক অভিযানের প্রস্তুতি নিচ্ছিল।

kalerkantho

তিনি আরো বলেন, কিয়েভের ওরা বলেছিল যে, তারা পারমাণবিক অস্ত্র পেতে পারে এবং ন্যাটো আমাদের কাছাকাছি জমিগুলোর খোঁজ করতে শুরু করেছে। সেটি আমাদের দেশ এবং আমাদের সীমান্তের জন্য সুস্পষ্ট হুমকি হয়ে উঠেছিল। সব মিলিয়ে পরিস্থিতি আমাদের বলছিল যে, লড়াইটা করতে হবে।

প্যারেডে বিমান বাহিনীর সরঞ্জাম প্রদর্শনের পরিকল্পনা বাতিল করা হয়েছে। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, আবহাওয়ার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সূত্র: বিবিসি

...
News Admin
01731808079

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ