গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

নিউমার্কেটের ঘটনায় হত্যা মামলার আসামী সহ আরো তিনজন গ্রেফতার

সরেজমিনবার্তা | নিউজ টি ১৯ দিন ৮ ঘন্টা ৫০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 760
...

নিউমার্কেটের ঘটনায় হত্যা মামলার আসামিসহ আরো তিন আসামী গ্রেফতার


দেলোয়ার হোসেন
 গত( ১৮ এপ্রিল ২০২২ )রাত হতে ১৯ এপ্রিল ২০২২ তারিখ ভোর পর্যন্ত নিউ মার্কেট ব্যবসায়ীদের সাথে ঢাকা কলেজের ছাত্র দের দফায় দফায় সংঘর্ষ চলে। সেহেরীর সময় সংঘর্ষ কিছুটা স্থিমিত হলেও সকালে আনুমানিক ০৯.৩০ ঘটিকায় পূনরায় সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে ইটপাটকেল নিক্ষেপ এবং বেশ কিছু ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটে। আইন-শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। প্রায় ১৮ ঘন্টা চলমান এই সংঘর্ষে ০২ জন নিহত এবং গণমাধ্যমকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সংঘর্ষে লিপ্ত উভয়পক্ষের প্রায় দুই শতাধিক আহত হন। এছাড়াও রোগী বহনকারী অ্যাম্বুলেন্সসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর এবং কয়েকটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করা হয়। চাঞ্চল্যকর ঘটনায় নিউমার্কেট থানায় দুইটি হত্যা মামলা ও পুলিশের কাজে বাধা দেওয়াসহ গাড়ি ভাঙচুরের ঘটনায় মোট পাচঁটি মামলা দায়ের করা হয়।

মূলত গত ১৮ এপ্রিল ২০২২ ইং তারিখ নিউমার্কেটে পাশাপাশি দুইটি ফাস্ট ফুডের দোকানের কর্মচারীদের মধ্যে ইফতারি বিক্রয়ের টেবিল বসানো নিয়ে বাক-বিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে প্রতিশোধ পরায়ন হয়ে দোকানের কর্মচারী সজীব ও বাপ্পি ফোন করে কিছু দুষ্কৃতিকারীদের আসতে বলে। দুষ্কৃতিকারীরা উক্ত স্থানে পৌঁছালে পুনরায় ঐ দুই দোকানের কর্মচারীদের মধ্যে মারামারি হয়। 

পরবর্তীতে উক্ত মারামারিকে কেন্দ্র করে একটি স্বার্থান্বেষী মহল কৌশলে গুজব ছড়িয়ে ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করে। এতে নিউমার্কেট এলাকায় ছাত্র ও কর্মচারীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। উক্ত ঘটনাটি স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে বিবিধ তথ্য ও কন্টেন্ট ছড়িয়ে ইন্ধন দেওয়ার ফলে উত্তেজনা চরম সহিংসতার রুপ নেয়। বর্ণিত সংঘর্ষে নাহিদ(১৮) নামের একজন কুরিয়ার সার্ভিস কর্মী ও মোরসালিন(২৬) গুরুতর আহত হয় এবং চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বিষয়টি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় গুরুত্ব সহকারে প্রচারিত হলে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। ফলশ্রুতিতে, র‌্যাব জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত ৫ ই মে রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা, র‌্যাব-২ ও র‌্যাব-৩ এর যৌথ অভিযানে শরীয়তপুর ও কক্সবাজার হতে উক্ত সংঘর্ষের সূত্রপাতকারী (১) মোঃ মোয়াজ্জেম হোসেন সজীব(২৩), পিতাঃ মোঃ আব্দুল মান্নান, কেরানীগঞ্জ, ঢাকা, (২) মেহেদী হাসান বাপ্পি(২১), পিতা-মোঃ এস কে এন হাওলাদার, উজিরপুর, বরিশাল, এবং ও কুরিয়ার সার্ভিস কর্মী নাহিদ হত্যাকান্ডের প্রত্যক্ষ অংশগ্রহণকারী (৩) মোঃ মাহমুদুল হাসান সিয়াম(২১), পিতা-হাসান আলী, নড়িয়া, শরীয়তপুরদের‘কে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা উক্ত সহিংসতা এবং হত্যাকান্ডের সাথে তাদের সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য প্রদান করে।

গ্রেফতারকৃত বাপ্পি ও সজীব নিউমার্কেটের ওয়েলকাম ফাস্টফুডে কর্মচারী হিসেবে চাকুরীরত ছিল। জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, রাজধানীর নিউমার্কেটের ক্যাপিটাল ফাস্ট ফুড এবং ওয়েলকাম ফাস্টফুড এর কর্মচারীদের মধ্যে গত ১৮ এপ্রিল ২০২২ তারিখে ইফতার বিক্রির টেবিল বসানো নিয়ে বাকবিতন্ডার সূত্রপাত হয়। পরবর্তীতে তারা পরিচিত কিছু দুষ্কৃতিকারীকে মোবাইল ফোন দিয়ে ডেকে আনে। রাত আনুমানিক ১১ঃ৩০ ঘটিকায় ১০/১৫ জন দুষ্কৃতিকারী এসে ক্যাপিটাল ফাস্ট ফুড দোকান কর্মচারীদের মারধর করে। এ সময় অন্যান্য দোকানের কর্মচারীরা আক্রমন প্রতিহতের চেষ্টা চালায়। দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধলে উভয় পক্ষের কয়েকজন আহত হয়। পরবর্তীতে ব্যাপক আকারে সংঘর্ষ হয়। ঘটনার পর বাপ্পী ও সজীব কক্সবাজারে আত্মগোপন করে এবং নিজের পরিচয় লুকানোর জন্য তার লম্বা চুল কেটে ছোট করে এবং কক্সবাজারের আবাসিক হোটেলে চাকুরীর চেষ্টা চালায়।  

সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে দেখা যায়, গ্রেফতারকৃত মোঃ মাহমুদুল হাসান সিয়াম সংঘর্ষের এক পর্যায়ে নাহিদকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে। গুরুতর আহত অবস্থায় নাহিদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় নাহিদ মৃত্যুবরণ করে। ঘটনার পর গ্রেফতারকৃত সিয়াম গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। 

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

...
Md. Delolwaor Hossain

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ