গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

ভোক্তা অধিকারের অভিযান ৪টি প্রতিষ্ঠানে জরিমানা

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ১৪ ঘন্টা ৫০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1235
...

 

 

মোঃ রিপন হাওলাদার ঃ
রাজধানীর কারওরান বাজারসহ তিনটি বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় বিভিন্ন অভিযোগে চারটি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অধিদফতরের কর্মকর্তারা।

কারওয়ানবাজার ছাড়াও মহাখালী বাসস্ট্যান্ড এবং পূর্বনাখালপাড়া বাজারে তদারকি করা হয়। তদারকিকালে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারসামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ এবং সংরক্ষণ করা ইত্যাদি অপরাধে পূর্ব নাখালপাড়ার হাজী রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, হাজী সুইটসকে পাঁচ হাজার টাকা, বাবা-মায়ের মাংসের দোকানকে এক হাজার টাকা, নিউ জমজম সুইটস অ্যান্ড বেকারিকে দুই হাজার টাকাসহ চার প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হ্যান্ডমাইকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা, পাকা রশিদ সংরক্ষণ করা, বাসস্ট্যান্ডের কাউন্টারের সহজে দৃশ্যমান স্থানে বিআরটিএ কর্তৃক নির্ধারিত ভাড়ার তালিকা প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত ভাড়া অপেক্ষা অধিক ভাড়া না নেওয়ার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করা হয়।

 

অধিদফতরের সহকারী পরিচালক জব্বার মন্ডল বলেন, আমাদের অভিযান অব্যাহত আছে এবং থাকবে।

কোনো ভোক্তা কোনো পণ্য বা সেবা কিনতে গিয়ে প্রতারিত হলে ১৬১২১ হটলাইন নাম্বারে বা nccc@dncrp.gov.bd ই-মেইলযোগে/ ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে/সরাসরি অভিযোগ দেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

...
Md Ripon Howlader
01988625536

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ