গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

নিউ মার্কেটে ফিরল পুরনো রূপ

সরেজমিনবার্তা | নিউজ টি ১৪ দিন ৭ ঘন্টা ৪৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 505
...

রাজধানীর নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের পর ব্যবসাপ্রতিষ্ঠান খুলেছে সকালেই। ব্যবসায়ীরা শিক্ষার্থীদের ১০ দফা দাবি মেনে নিয়েই আজ বৃহস্পতিবার সকালে আবার দোকানপাট, বিপণিবিতানে বেচাকেনা শুরু হয়েছে। টানা দুই দিন বন্ধ থাকায় বড় লোকসান গুনতে হয়েছে ব্যবসায়ীদের। সেই লোকশান পুষিয়ে নিতে বেচাবেনা শুরু করেছেন দোকানিরা।

আজ বৃহস্পতিবার সকালে ডিএমপির নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ূম মার্কেট খোলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় নিউ মার্কেট এলাকায় যানচলাচলও স্বাভাবিক হয়েছে। নীলক্ষেত থেকে সায়েন্সল্যাব ও সায়েন্সল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত উভয় রাস্তায়ই যান চলাচল করছে।

নিউ মার্কেটে দোকান খোলায় ঈদের বেচাকেনা শুরু হয়েছে। সকাল থেকে ক্রেতাদের উপস্থিতি ছিল পর্যাপ্ত। ক্রেতারাও প্রয়োজনীয় জিনিস কিনছেন মার্কেটসহ ফুটপাতগুলো থেকে। সন্ধ্যার পর ক্রেতার সংখ্যা আরো বাড়বে বলে আশাবাদী ব্যবসায়ীরা।

আজ বৃহস্পতিবার ভোর ৪টায় সায়েন্স ল্যাবরেটরিতে অনুষ্ঠিত বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে ঢাকা কলেজের শিক্ষক প্রতিনিধি মাহবুব আলম শিক্ষাপ্রতিষ্ঠানও স্বাভাবিকভাবে চলবে বলে জানায়। তিনি বলেন, শিক্ষার্থীদের ১০ দফা দাবি মেনে নিয়েছেন ব্যবসায়ীরা। শিক্ষক, ছাত্র ও ব্যবসায়ী মিলে একটি সেল গঠন করা হবে। পরবর্তী সমস্যা সমাধানে কাজ করবে এই সেল। সাংবাদিকসহ আহত সবাইকে ক্ষতিপূরণ দেবে ব্যবসায়ী মালিক সমিতি।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ী ও দোকানকর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা সংঘর্ষ চলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে পরদিন সকাল ১০টা থেকে সারা দিন দফায় দফায় সংঘর্ষ ঘটে উভয় গ্রুপের। সন্ধ্যায় পরিস্থিতি কিছুটা শান্ত হয়। সংঘর্ষের তৃতীয় দিন বুধবার সারা দিন থমথমে পরিস্থিতি বিরাজ করলেও সন্ধ্যার পর আবারও উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তিন দিনের সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়ে ঢামেকসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। আহতদের মধ্যে এখন পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে।

...
News Admin
01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ