গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির কমিটি বিলুপ্ত ঘোষনা

সরেজমিনবার্তা | নিউজ টি ২৮ দিন ১৯ ঘন্টা ২৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1340
...

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সাংবাদিক সমিতির বর্তমান কমিটি (জিনিয়া-পরান) মেয়াদ শেষ হওয়ার পরেও অবৈধভাবে ক্ষমতা দখল, উপদেষ্টাদের সাথে অসদাচরণ এবং রাতে অফিসে বসে সাধারণ সম্পাদক পরান কর্তৃক যুগ্ম সাধারণ সম্পাদক সাগর দে এর উপর হামলাসহ একাধিক কারন দেখিয়ে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।
শুক্রবার (১৫ এপ্রিল) সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি এবং আজীবন উপদেষ্টা মোঃ রেজোয়ান হোসেন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ কমিটি বিলুপ্ত করা হয়৷
উক্ত বিজ্ঞপ্তিতে শাফিউল কায়েস (আহবায়ক), সাগর দে (সদস্য- সচিব), আব্দুস সালাম (সদস্য) - কে নিয়ে তিন সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।


উক্ত বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, “বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি ২০১৫ সালে গঠন করা হয়েছিল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের স্বার্থ রক্ষার্থে এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের মধ্যে একতা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরীর লক্ষ্যে। কিন্তু  জিনিয়া-পরান কমিটি বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সাংবাদিক সংগঠনের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি কলহে লিপ্ত হতে দেখা যায়। যা সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন করে এবং সাংবাদিক সমিতি যে লক্ষে গঠন করা হয়েছিল তার সম্পূর্ণ পরিপন্থী কাজ এটি। জিনিয়া-পরান ক্ষমতায় আসার পর থেকে সাংবাদিক সমিতির একক নিয়ন্ত্রণ হাতে নিতে বিভিন্ন কৌশলে সংগঠনের সিনিয়রদের মাইনাস করার খেলায় মেতে ওঠে।
এ প্রসঙ্গে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও আজীবন উপদেষ্টা মোঃ রেজোয়ান হোসেন বলেন;দীর্ঘদিন এই কমিটির নামে অনেক অভিযোগ ছিল।মেয়াদ শেষ হবার পরেও অবৈধভাবে ক্ষমতা দখল করে রেখেছিল এরা।
প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে কমিটি বিলুপ্ত ঘোষণা করেছি এবং একটি নিরপেক্ষ এবং সর্বজন গ্রাহ্য সাংবাদিক সমিতি গঠনের জন্য আহ্বায়ক কমিটি ঘোষণা করেছি।
এ প্রসঙ্গে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক মাইনুদ্দিন পরান বলেন;
কমিটি বিলুপ্ত যে করেছে সেটা সম্পূর্ন অনিয়ম৷ সমিতির বাকি সদস্য যারা আছে তারা বাকি সিদ্ধান্ত নিবে৷ এই যে সিদ্ধান্তর সাথে সালাম নামের যে ছেলের নাম আসছে সে নিজেও জানে না এটা৷ এরকম একটা বিষয় সম্পূর্ন অনিয়ম অগনতান্ত্রিক।
নিজ সংগঠনের এক সদস্যকে গতকাল মারধর ও  হাতাহাতির বিষয়ে তিনি জানান,
আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।গতকাল আমাদের মধ্যে ওইরকম কোন হাতাহাতি হয়নি।এইটা আমাদের নিজেদের ইন্টারনাল ম্যাটার।

...
Md Rashidul Islam
01792280080

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ