গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

বশেমুরবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সরেজমিনবার্তা | নিউজ টি ১০ দিন ৮ ঘন্টা ১৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 920
...

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ 

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে দশটায়  টায় বিশ্ববিদ্যালয়ের একাডমিক ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ -এর উপস্থাপনায় সভাপতিত্ব করেন  উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব।   

সভাপতির বক্তব্যে, উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব বলেন, বুদ্ধিজীবীরা একটি দেশের অন্যতম প্রধান সম্পদ। মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে শহীদ হওয়া বুদ্ধিজীবীদের ঘাটতি অপূরণীয়। তবে বর্তমানের বুদ্ধিজীবীদের প্রতিও গুরুত্ব দেওয়া দরকার। যাতে করে তারা যথার্থ মূল্যায়নের অভাবে বিলেতে না গিয়ে দেশ সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে পারে। একইসাথে তিনি সকল শহীদের আত্মার শান্তি কামনা করেন। 

এছাড়া আলোচনা সভায় প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি মোঃ মজনুর রশিদ,   স্বাধীনতা দিবস হলের প্রভোস্ট মোঃ আব্দুর রহমান,  শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল আরেফিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠায় শহিদ বুদ্ধিজীবীদর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে নয়টায় উপাচার্য  প্রফেসর ড. একিউএম মাহবুবের নেতৃত্বে উপজলা চত্বর জয়বাংলা পুকুর পাড়ে শহিদ স্মৃতিস্তম্ভে এবং সকাল ১০টায় ক্যাম্পাসের শহীদ মিনারে বিভিন্ন বিভাগ এবং সংগঠন থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। 

এছাড়াও শহিদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনা করে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং বিকেলে মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

...
Md Rashidul Islam

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ