গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত নিবন্ধন নাম্বার ৬৮

নওগাঁর পত্নীতলায় ২জন বিদ্রোহী প্রার্থীকে নৌকা প্রতিক দেওয়ায়,নেতাকর্মীরা হতাশ

সরেজমিনবার্তা | নিউজ টি ২২ দিন ১৫ ঘন্টা ৩৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 5810
...

হাবিব- নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার  দুইটি ইউনিয়নে গত ইউ'পি নির্বাচনে বিদ্রোহী ২জন প্রার্থীকে এবার নৌকা প্রতিক দেওয়ায়, হতাশা প্রকাশ করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং নির্বাচনের প্রতি আগ্রহ হারাচ্ছেন বলেও তাহারা জানান।

আগামী ৫জানুয়ারী জেলার চতুর্থ ধাপে পত্নীতলা উপজেলায় স্থানীয় ইউ'পি নির্বাচন। উক্ত নির্বাচনে,পত্নীতলা ইউনিয়ন এবং মাটিন্দর ইউনিয়নে গত নির্বাচনে ২জন বিদ্রোহী প্রার্থীকে নৌকা প্রতিক দেওয়ায় ব্যাপক ভাবে ক্ষোপ প্রকাশ করছেন স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

তাঁরা জানান,যেখানে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব ওবায়দুর কাদের সাহেব বার বার বলেছেন, গতবারে নৌকা প্রতিকের বিরুদ্ধে যারা নির্বাচন করেছেন, তাদের কাহকেই (বিদ্রোহীদের) আওয়ামীলীগের নৌকা প্রতিক দেওয়া হবে না। সেখানে এই বিদ্রোহী প্রার্থীদের কিভাবে নৌকা প্রতিক দেওয়া হলো,এটা কিছুতেই তারা ভেবে পাচ্ছেন না বলে জানান। বিষয়টি পুর্নবিবেচনার জন্য কেন্দ্রীয় নেতাদের প্রতি অনুরোধ জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক পত্নীতলা ইউনিয়ন ও মাটিন্দর ইউনিয়নের স্থানীয় একাধিক মুক্তিযোদ্ধারা ক্ষোপ প্রকাশ করে জানান, গত বারে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের বিরুদ্ধে মোঃ জাহাঙ্গীর আলম রুবেল আনারস প্রতিক নিয়ে নির্বাচন করেন এবং এর চাচা হোসনা বাটু ( হোসেন বাটু) ও সীস মোহম্ন্ম্মদ রাজাকার ছিলেন। সে কিভাবে এবারের নির্বাচনে নৌকা প্রতিক পায় এ বিষয়টি তাদের কাহারো মাথায় আসছে না বলে জানান।  মোঃ মোশাররফ হোসেন চৌধুরী নির্বাচনে নৌকা প্রতিকের বিরুদ্ধে গোড়া মার্কা প্রতিক নিয়ে নির্বাচন করেন এবং প্রাকাশ্যে এলাকাবাসীকে নৌকার বিরুদ্ধে  নানান রকম বিরুপ বক্তব্য দিয়ে বেড়ান। সে এবার কিভাবে নৌকা প্রতিক পায়। গতবারে বিদ্রোহী প্রার্থীরা নৌকা প্রতিক পাওয়ায় সকল নেতাকর্মীরা নির্বাচনে আগ্রহ হারাচ্ছেন বলে আওয়ামী লীগের বহু নেতাকর্মীরা জানান।

পত্নীতলা ইউনিয়নে নৌকা প্রতিক প্রত্যাশি মোঃ ওবায়দুল ইসলাম  স্বপন জানান, তারা বংশগত ভাবেই আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত। আওয়ামী লীগের যেকোন প্রোগ্রামে ডোনার হিসেবে সে সব সময় কাজ করতেন। মাহমুদপুর ব্রীজ মোড়ে পত্নীতলা ইউনিয়ন আওয়ামী লীগের অফিসও তিনি প্রায় সাড়ে ৪লক্ষ টাকা ব্যয় করে নির্মান করেছেন এবং মাদ্রাসা,স্কুলে বহু জমি দান করেছেন এমনকি বর্তমান কমিউনিটি সেন্টারও তাদের দান করা জায়গা স্থাপিত। এলাকার সকল সেবা মুলক কাজে তার দানের হাত সবার আগে। এরপরও কিভাবে একজন বিদ্রোহী প্রার্থীকে নৌকা প্রতিক দেওয়া হলো তাহার বোধগম্যে আসছে না বলে জানান। তিনি পত্নীতলা ইউনিয়নে নৌকার মাঝি পরিবর্তনের চেয়ে কেন্দ্রীয় নেতাদের প্রতি পূর্নবিবেচনার জন্য অনুরোধ ও আবেদন করেন।

উপজেলার মাটিন্দর ইউনিয়নে নৌকা প্রতিক প্রত্যাশী ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠিত সভাপতি বীর মুক্তি যোদ্ধা ডা.সিরাজুল ইসলামে ছেলে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম রেজা জানান, তিনি বংশগত ভাবেই আওয়ামী পরিবারে জন্ম। স্থানীয় সকল প্রকার সেবা মুলক কাছে তাদের অবদান রয়েছে। দলীয়ভাবে সবাই তাকে সমর্থনও করেছেন। কিন্তু কিভাবে বা কিসের জোড়ে গতবারের বিদ্রোহী প্রার্থীকে নৌকা প্রতি দেওয়া হলো এতে তিনি হতাশা প্রকাশ করেছেন।

এবিষয়ে গত ইউপি নির্বাচনে বিদ্রোহী দু,জন প্রার্থীর কাছে জানতে চাইলে,তারা বলেন, তারা নৌকা প্রতিক পেয়েছেন তবে কিভাবে পেয়েছেন তার কোন উত্তর দিতে রাজি নয় তারা।

এবিষয়ে পত্নীতলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার এর কাছে জানতে চাইলে তিনি জানান,আমাদের কাছে উপজেলার সকল ইউনিয়নের নৌকা প্রতিক প্রত্যাশিরা সিভি দিয়েছেন। আমরা সে সকল সিভি গুলো পর্যবেক্ষন করে দেখেছি এবং তারা দু,জন গতবারে নৌকা প্রতিকের বিরুদ্ধে নির্বাচন করেছেন এবং বিদ্রোহী প্রার্থী ছিলেন। এ বিষয় গুলোও আমরা উল্লেখ্য করে কেন্দ্রে পাঠিয়ছি এরপর কেন্দ্রে থেকে কিভাবে তাদেরকে নৌকা প্রতিক দিয়েছে তা আমরা জানিনা তবে কেন্দ্র থেকে যাদেরকেই নৌকা প্রতিক দিয়েছেন,আমরা তাদেরকে বিজয়ী করার লক্ষে আপ্রান চেষ্টা করে যাবো।

...
A.b.m Habibur Rahman

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ