+

সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের

সরেজমিনবার্তা | নিউজ টি ১৫ দিন ১ ঘন্টা ৪০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 385
...

অনলাইন ডেস্ক ॥ চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে রাজধানীতে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ সময় শোভাযাত্রা থেকে সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

 

আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংক্ষিপ্ত সমাবেশ ও শোভাযাত্রা থেকে সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশে সোমবার (১৮ অক্টোবর) ঘোষিত ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে কেন্দ্রীয়ভাবে এ কর্মসূচি পালন করে আওয়ামী লীগ। এ কর্মসূচির আওতায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো দেশের সব জেলা, মহানগর, উপজেলায় ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ আয়োজন করবে।

কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ নিতে সকালে আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে স্লোগান দিয়ে মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে আসতে থাকে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী সমাবেশে সমবেত হয়। বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু অ্যানিভিনিউ, গুলিস্তান, নুর হোসেন স্কয়ার (জিরো পয়েন্ট) লোকে লোকারণ্য হয়ে যায়। এ সময় তারা সম্প্রদায়িকতার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সংক্ষিপ্ত সামাবেশের পর শান্তির শোভাযাত্রা উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি আওয়ামী লীগ ও এর সব সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং দেশের সচেতন মানুষকে এ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়িয়ে প্রতিহত করার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তি দেশে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর যে সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে। এ সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। সাম্প্রদায়িক অপশক্তি আজ আমাদের দেশে হিন্দু ভাইদের ওপর হামলা চালাচ্ছে এতে ভারতে যারা মুসলমান ভাইয়েরা আছেন তাদেরও সমস্যা হতে পারে। তাই আমাদের এ অপশক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে, এদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য আব্দুল আউয়াল শামীম, শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

সমাবেশ শেষে বঙ্গবন্ধু অ্যাভিউনিউ থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা।

এদিকে আওয়ামী লীগের সমাবেশ ও শোভাযাত্রার পর যুবলীগসহ দলের বিভিন্ন সহযোগী সংগঠনও পৃথক পৃথক সমাবেশ করে।

...
News Admin

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ