+

ইভ্যালির পরিচালনা কমিটি: পেছালো আদেশের দিন

সরেজমিনবার্তা | নিউজ টি ৩ দিন ৪ ঘন্টা ২৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 125
...

পেছালো ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য কমিটি গঠনে হাইকোর্টের আদেশের দিন। আজ বুধবার (১৩ অক্টোবর) এ সংক্রান্ত আদেশ দেওয়ার কথা থাকলেও নথি ও নামের তালিকা পর্যালোচনা করে আগামী সপ্তাহে আদালত আদেশ দেবেন বলে জানিয়েছেন মামলার আইনজীবীরা। তবে আদেশের কোনো নির্দিষ্ট দিন-তারিখ জানানো হয়নি।

এদিকে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য হাইকোর্টের বোর্ড গঠনের সিদ্ধান্তের প্রেক্ষিতে দুই সচিবসহ তিনজনের নাম প্রস্তাব করেছে বাণিজ্য মন্ত্রণালয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব রেজাউল আহসান, সংস্কার বোর্ডের সচিব ইয়াকুব আলী পাটোয়ারী এবং সাবেক সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী।

নামের এ তালিকা ইতোমধ্যে আদালতে দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন ব্যাণিজ্য মন্ত্রণালয়ের আইনজীবী তাপস কান্তি বল। তাদের মধ্যে একজনকে রাখা হবে কমিটিতে। আজ কমিটি গঠন করে দেবেন হাইকোর্ট।

এর আগে, মঙ্গলবার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের পক্ষ থেকে ইভ্যালির যাবতীয় নথি হাইকোর্টে দাখিল করা হয়। এদিন ইভ্যালির দুই কর্ণধার কারাবন্দি থাকার প্রেক্ষাপটে নতুন একটি কমিটি গঠনের কথা বলেছে আদালত। আজ বুধবার বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে আদেশ দেবে বলে আইনজীবীরা জানিয়েছেন।

আদালতে আবেদনের পক্ষে আইনজীবী এন এম মাছুম ও সৈয়দ মাহসিব হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রতিযোগিতা কমিশনের পক্ষে আইনজীবী তাপস কান্তি বল শুনানি করেন।

গত ৩০ সেপ্টেম্বর এক আদেশে ইভ্যালির নথিপত্র ১২ অক্টোবরের মধ্যে আদালতে দাখিল করতে রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসকে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সেই অনুযায়ী গতকাল সব নথি দাখিল করা হয়। আইনজীবী তাপস কান্তি বল জানান, সব নথি দাখিল করা হয়েছে।

যেহেতু এ কোম্পানিটির দুই জন মালিকই জেলে, তাই একটি কমিটি গঠনের অভিপ্রায় ব্যক্ত করেছেন। যে কমিটিতে একজন অবসরপ্রাপ্ত বিচারক, অবসরপ্রাপ্ত সচিব, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ও একজন আইনজীবী থাকতে পারেন। এ বিষয়ে বুধবার আদেশ দেবে হাইকোর্ট।

এর আগে এক গ্রাহকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২২ সেপ্টেম্বর ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি এবং হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছিল হাইকোর্ট।

...
News Admin

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ