+

ইপিজেড মহাসড়ক যেনো সমুদ্র সৈকতে পরিণত হয়েছে

সরেজমিনবার্তা | নিউজ টি ৩ দিন ২২ ঘন্টা ৫৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 565
...

আলাউদ্দিনঃ চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকায় রাস্তার এখন করুণ দশা।একটু বৃষ্টি হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সড়ক গুলোর যেনো মহাসাগর পরিণত হয়।

ভাঙা-চোরা এই রাস্তাটি দেখে গ্রামের কোন সড়ক মনে হলেও, এটি চট্টগ্রাম মহানগরীর কাস্টম থেকে ইপিজেড ও পতেঙ্গা সী বিচ এলাকায় যাওয়ার রাস্তা।

খানা খন্দক ও ভাঙাচোরা রাস্তা দিয়ে চলছে হাজার হাজার পরিবহণ।

এ অবস্থায় রাস্তায় চলাচল করতে সাধারণ মানুষের যেমন কঠিন ভোগান্তির মুখে পড়তে হচ্ছে।

তেমনি যানবাহন চালকদেরও পড়তে হচ্ছে নানান ধরনের বিপাকে।

সিটি মেয়র বলছেন, বর্ষার পরেই শুরু হবে সড়ক মেরামতের কাজ। চালকরা বলছেন, এমন সড়ক দিয়ে গাড়ি চালাতে গিয়ে যেকোন সময় বড় দুর্ঘটনার আশঙ্কায় থাকেন চালকরা।

এদিকে নগর পরিকল্পনাবিদরা বলছেন, টেকসই সড়ক নির্মাণ না হলে সড়ক নির্মাণের টাকা যাবে পানিতে নিচে আসবে না তেমন কোনো সুফল।

বন্দরটিলা এলাকার স্থানীয় লোকেরা অভিযোগ করে বলেন, চট্টগ্রাম শহরের ইপিজেড এলাকায়, সাংবাদিক সচেতন নাগরিক ও প্রশাসন কেউ কখনো সম্ভবত আসেনা । রাস্তার অবস্থা দেখার মতন কেউ যেনো নেই।। দুর্ভোগের সর্বোচ্চ সীমা পার করছে এই এলাকায় চলাচল করা মানুষগুলো।

এলাকাবাসী আরও অভিযোগ করে বলেন, ইপিজেড এলাকা, ফ্লাইওভারের কাজ, রাস্তা ভাঙ্গা, বড় বড় গর্ত, নুড়ি পাথরের ছড়াছড়ি ও কোন কোন অংশে রাস্তা ১৫ ফুটেরও কম।

 এতটুকু রাস্তার মধ্যেও বন্দরের বড় বড় লরি গুলোর অবৈধ পার্কিং।

এলাকাবাসী আরও বলেন, সম্পূর্ণ ফুটপাত দখল, ফুটপাতের দোকানদারেরা দাঁড়িয়ে থাকে রাস্তার উপর, ফুটপাত দখল থাকায় ৬০ পার্সেন্ট মানুষ বাধ্য হয়ে রাস্তার উপর দিয়ে চলাচল করছে।

এ বিষয়ে কথা হয় পুলিশ পরিদর্শক টি আই সেলিম সাহেবের সাথে, তিনি বলেন, রাস্তায় রং পার্কিং আপাতত আমার এলাকায় নেই, আর ফুটপাত বিষয়গুলো দেখেন ক্রাইম ডিভিশন, আমার কাজ রাস্তার গাড়ি চলাচলের বিষয়, তিনি আরো বলেন, রাস্তার যে বেহাল দশা এ কারণে দায়ী ম্যাক্স ও সিডিএ। আমরা অনেকবার ম্যাক্স ও সিডিএ কে জানিয়েছি ও চিঠিও দিয়েছে।

এ বিষয়ে ইপিজেড থানার পুলিশ পরিদর্শক ওসি মোঃ কবিরুল ইসলাম বলেন, আমরা ফুটপাত বসাই না বরং উঠিয়ে দেই।

আমরা প্রতিদিনই উঠিয়ে দিচ্ছি, একদিক দিয়ে উঠিয়ে দিলে আরেক দিক দিয়ে বসে যাচ্ছে।

 কবিরুল ইসলাম আরও বলেন তারপরেও যারা ফুটপাত দখল করে দোকান বসাচ্ছে, আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি, আমিতো নতুন এসেছি একটু সময় লাগবে, আমি বিষয়টা দেখছি ফুটপাতে বিশৃঙ্খলা একদম থাকবে না।

...
MD. Alauddin

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ