+

করোনায় ভয়ঙ্কর হচ্ছে ডেঙ্গু, রোগীর সংখ্যা ১০৫৮

সরেজমিনবার্তা | নিউজ টি ৮ দিন ১৪ ঘন্টা ১৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 755
...

সরেজমিন ডেস্ক: করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যুর আতঙ্কে রাজধানীসহ সারাদেশের মানুষ কার্যত ঘরবন্দি হয়ে আছে। মহামারিতে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর শীর্ষে রয়েছে ঢাকা বিভাগ। গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস শনাক্ত এবং ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। শনিবার (১৭ জুলাই) পর্যন্ত রাজধানীতে ১০ লাখ ৮৩ হাজার ৯২২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত এবং ১৭ হাজার ৪৬৫ জনের মৃত্যু হয়েছে।

এরমধ্যে নতুন মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে ডেঙ্গু। প্রতিনিয়ত ডেঙ্গু সংক্রমণ বাড়ছে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৬ জুলাই পর্যন্ত রাজধানীসহ সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৬৩ জনসহ সর্বমোট হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৫৮ জন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় রাজধানীর সরকারি হাসপাতালে ১৩ জন ও বেসরকারি হাসপাতালে ৫০ জন রোগী ভর্তি হন। এ নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩১৮ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩১৪ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৪ জন ভর্তি রয়েছেন।

আরো পড়ুন: বড়লেখার ২৪ জনসহ মৌলভীবাজারে নতুন করে ১১৩ জন আক্রান্ত

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১৭ হাজার ছাড়ালো স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত ডেঙ্গু সংক্রান্ত প্রতিবেদনে শুক্রবার (১৬ জুলাই) এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, চলতি মাসের ১৬ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বমোট হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬৮৬ জন। জুন মাসের ৩০ দিনে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মাত্র ২৭২ জন। জুন মাসের তুলনায় চলতি জুলাই মাসের মাত্র ১৬ দিনে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা আড়াইগুণেরও বেশি।

চলতি বছর হাসপাতালে মোট ভর্তি রোগীদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং ১৬ জুলাই পর্যন্ত ৬৮৬ জন রোগী ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে ইতোমধ্যেই বাড়ি ফিরে গেছেন ৭৩৮ জন।

...
MD. SAIDUL ISLAM

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ