+

টেন্ডার ছাড়াই গাছ কেটেছেন নওগাঁর নজিপুর পৌর কাউন্সিলর

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ৫ ঘন্টা ৫২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 830
...

এ,বি,এম,হাবিবুর রহমান হাবিবঃ নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার নজিপুর পৌর পার্কের ২২টি আকাশমুনি গাছ টেন্ডার ছাড়াই কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে পৌরসভার এক কাউন্সিলের বিরুদ্ধে। 

নজিপুর পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিতু পৌর পাকের্র সরকারি গাছ, কোন প্রকার টেন্ডার ছাড়াই কেটে নিয়ে যায় । বিষয়টি নিয়ে সচেতন ও এলাবাসীরা প্রতিবাদ করলেও তিনি গাছ কাটা বন্ধ করেনি।

জানা যায়, গত ৫/৬ দিন নজিপুর পৌর পার্কের গাছ কাঁটার সময় কাউন্সিলর মিজানুর রহমান মিতু শ্রমিক দিয়ে গাছ কাটেছেন। এ বিষয়ে স্থানীয় কয়েকজন প্রতিবাদ করলে তিনি জানান, রাস্তায় লাইন এর জন্য থাম্বার প্রয়োজন যার কারণে এই গাছ গুলো কাঁটা হচ্ছে। মঙ্গলবার সকালে গিয়ে দেখা যায়, নজিপুর পৌর পার্কের ২২ টি আকাশমুনি গাছ কাঁটা হয়েছে। সংবাদকর্মীদের উপস্থিতি দেখে, ৩জন গাছ কাটার শ্রমিক ৬টি কাটা গাছ রেখে চলে যায়। তবে এ সময় অভিযুক্ত পৌর কাউন্সিলর মিজানুর রহমান মিতুকে সেখানে পাওয়া যায়নি।

স্থানীয় বাসিন্দা রবিউল হোসেন জানান, গত ৫/৬দিন থেকে পৌর পার্কের দুটি/তিনটি করে গাছ কেটে নিয়ে যাচ্ছেন। আজ সকালেও যখন গাছ কাটছিলেন তখন, কাউন্সিলর মিজানুর রহমান মিতুকে গাছ কাটার কারন জানতে চাইলে তিনি বলেন, রাস্তায় লাইন এর জন্য থাম্বার প্রয়োজন তাই কয়েকটি গাছ কাটছি।
পৌর পার্ক এলাকার স্থানীয় বাসিন্দা সাব্বির হোসেন বলেন, টেন্ডার ছাড়া সরকারী গাছ কিভাবে কাটতে পারেন। আর গাছ গুলোতো পৌর পার্কের এতগুলো গাছ কেন কাটলো বুঝলাম না। আমাদের এলাকার কয়েকজন বাসিন্দা প্রতিবাদ জানালেও তিনি গাছ কাটা বন্ধ করেননি।
এ বিষয়ে জানতে চাইলে পৌর কাউন্সিলর মিজানুর রহমান মিতুর সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে তার নির্ধারিত ফোন নাম্বার বন্ধ পাওয়া গেছে। 

এ ব্যাপারে নজিপুর পৌর মেয়র রেজাউল কবীর চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, কাউন্সিলর মিজানুর রহমান মিতু নজিপুর পৌর পার্কের গাছ কেঁটেছে এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। তিনি বলেন, সরকারি জমিতে পৌরসভার উদ্যোগে গাছগুলো লাগানো হয়েছিলো কিন্তু এই গাছ সরকারের অনুমতি বা টেন্ডার ছাড়া ছাড়া কাঁটার কোন অধিকার নেই। বিষয়টি সে অবশ্যই গুরুত্ব দিয়ে খতিয়ে দেখবে বলে জানায়।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার এর সাথে ফোনে কথা হলে তিনি জানান, নজিপুর পৌর পার্কের গাছ কাঁটা হয়েছে এটি আমি জানার সাথে সাথে খোঁজ খরব নেবার জন্য লোক পাঠিয়েছি, যদি গাছগুলো সরকারি জায়গায় থাকে তাহলে এই গাছ কাঁটার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলা করা হবে। তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান।

...
A.b.m Habibur Rahman

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ