+

১০ হাজার বছরের হিসাব ১ মিনিটে মেলাবে যে কম্পিউটার!

সরেজমিনবার্তা | নিউজ টি ২৮ দিন ৯ ঘন্টা ১৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 385
...

বহুজাতিক কোম্পানি হানিওয়েল শক্তিশালী কম্পিউটার বাজারে আনার ঘোষণা দিয়েছে। হানিওয়েল যে ধরনের ফিচারের কথা বলছে, তাতে এই কম্পিউটার ১০ হাজার বছরের হিসাব ১ মিনিটে মিলিয়ে দেবে।যা গুগল ও আইবিএমের চেয়েও শক্তিশালী কোয়ান্টম কম্পিউটার।
তবে এর আগে গত বছর অক্টোবরে গুগল নিজেদের কোয়ান্টাম কম্পিউটার তৈরি করবে বলে জানায়। গুগলের দাবি, তাদের কম্পিউটার ১০ হাজার বছরের হিসাব দুই মিনিটেরও কম সময়ে করতে পারে।হানিওয়েল ঘোষণা দিয়েছে, ‘গুগল-আইবিএমকে ছাড়িয়ে তাদের কম্পিউটার হবে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী হিসাবরক্ষণ যন্ত্র।’হানিওয়েলের ঘোষণাকে উড়িয়ে দিচ্ছেন না প্রযুক্তিবিদরা। ওয়াটারলুর কোয়ান্টাম কম্পিউটিং ইনস্টিটিউটের সহপ্রতিষ্ঠাতা মিশেল মোসকা আইটিওয়ার্ল্ড কানাডা নামের একটি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটকে বলেন, আইবিএমকে ছাড়ানো কঠিন কাজ। কিন্তু হানিওয়েল সিরিয়াস কিছু মানুষের একটি সিরিয়াস কোম্পানি।নি বলেন, তারা বেশি সময় নিচ্ছে না। এর জন্য তারা মাত্র তিন মাস সময় দিয়েছে।হানিওয়েল কোয়ান্টাম কম্পিউটার নিয়ে কাজ শুরু করে কয়েক দশক আগে। এতদিন সেভাবে কিছু জানায়নি তারা।হানিওয়েল বলছে, আমাদের কম্পিউটার হবে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী কম্পিউটার। কোয়ান্টাম ভলিউম কমপক্ষে ৬৪ হবে, যা অন্য কোম্পানির দ্বিগুণ।

...
MD. SOHEL RANA(SJB:E106)
Mobile : 01711370852

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ