+

গৌরীপুরে প্রাণী সম্পদ দপ্তরে সরকারের ভতুর্কিতে  মালামাল ও যন্ত্রাংশ বিতরণ 

সরেজমিনবার্তা | নিউজ টি ২০ দিন ১৪ ঘন্টা ১৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1175
...

এইচ.টি তোফাজ্জ: 
বাংলাদেশের অর্থনীতিতে প্রাণিসম্পদ খাতের অবদান উল্লেখযোগ্য। প্রাণিসম্পদ অধিদফতরের লক্ষ হচ্ছে দেশে দুধ, মাংস ও ডিম উৎপাদন বৃদ্ধির মাধ্যমে প্রয়োজনীয় আমিষের চাহিদা পূরণপূর্বক মেধাবী, স্বাস্থ্যবান ও বুদ্ধিদীপ্ত জাতি গঠন করা। এ লক্ষ্যকে সামনে রেখে প্রাণিসম্পদ অধিদফতর আধুনিক-লাগসই প্রযুক্তি হস্তান্তর এবং সম্প্রসারণ সম্পর্কিত কাজ করে যাচ্ছে। 
তারই ধারাবাহিকতায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের উদ্যোগে ২৮ জুন সোমবার দুপুরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) প্রাণীসম্পদ অধিদপ্তরের আওতায় AIF-2এর ম্যাচিং গ্র্যান্টের অনুকুলে গবাদি পশুর খাদ্য প্রক্রিয়াকরন ও বাজারজাত করন এবং মুরগির বাচ্চা উৎপাদন ও উৎপাদিত বাচ্চা বাজারজাত করন শীর্ষক উপ- প্রকল্পের আওতায় - সিধলা ইউনিয়নের বালিয়াপাড়া গরু হৃষ্টপুষ্ট করন - সিআইজি ও সহনাটি আউনিয়নের ঘাটেরকোনা মুরগি পালন সিআইজিতে মালামাল ও যন্ত্রাংশ বিতরন উপলক্ষে  প্রাণী সম্পদ দপ্তর চত্বরে   আয়োজিত এক আলোচনা সভা উপজেলা  প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোহা.আব্দুল করিমের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ওয়াহেদুল আলম,উপস্থিত ছিলেন প্রাণী সম্পদ সম্প্রসারন কর্মকর্তা ( এলডিডিপি) ডাঃ মোঃ আসমাউল ইকবাল, প্রাণী সম্পদ কর্মকর্তা ( এন এটিপি) ডাঃ মাহমুদা আক্তার প্রমুখ।আলোচনা  সভা শেষে উপজেলা  সিধলা ইউনিয়নের বালিয়াপাড়া  সিআইজিতে দুটি ইজিবাইক, একটি ব্যাটারী চালিত ভ্যান,একটি ফিড ক্রাসার,একটি ঘাস কাটার চকার মেশিন।
সহনাটি ইউনিয়নে ঘাটের কোনা  সিআইজি ডিম থেকে বাচ্চা ফুটানোর ইনকোভেটর মেশিন,পরিবহনের জন্য তিনটি ইজিবাইক  হস্তান্তর  করা হয়। 
পরে উপজেলা খামারিদের মধ্যে সঠিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্ট  করনে উৎসাহিত  করন এবং গবাদিপশুতে স্টেরয়েড / হরমোন অপপ্রয়োগ কুফল বিষয়ে সচেতনতা  বৃদ্ধি  বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে মুল বক্তব্য  উপস্থাপন  করেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ওয়াহেদুল আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৌরীপুর প্রাণী সমসম্পদ ককার্যালয়ের কর্মকর্তা ককর্মর্চারী ও বালিয়াপাড়া সিআইজি ও ঘাটেরকোনা সিআইজির সদস্যবৃন্দ এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের খামারীবৃন্দ।

...
MD. SAIDUL ISLAM

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ