+

প্রথম কর্মদিবসে শ্রমিকদের খাদ্য সামগ্রী বিতরন করবেন বন্দরের নতুন চেয়ারম্যান

সরেজমিনবার্তা | নিউজ টি ২৭ দিন ১ ঘন্টা ৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 958
...

আলী আজগর খাঁন,

মোংলা প্রতিনিধিঃ

 

মোংলা সমুদ্র বন্দরে নতুন যোগদান করেছেন বাংলাদেশ কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক রিয়ার এডমিরাল এম শাহজাহান, এনবিপি, এনডিসি, পিএসসি বিএন। সরকার তাকে কোষ্টগার্ড থেকে মোংলা বন্দরের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছেন। ইতি পুর্বে অন্য কোন বন্দরে চেয়ারম্যান হিসেবে চাকরী না করলেও বর্তমানে সুদক্ষ হিসেবে মোংলা বন্দরে দায়ীত্ব পালন করবেন বলে আশা করছেন বন্দর ব্যাবহারকারীরা। বৃহস্পতিবার বিকালে সাবেক বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ বন্দরের নতুন চেয়ারম্যানকে সকল কিছুই অফিসিয়ালী ভাবে দায়ীত্ব তুলে দিয়ে স্থলাভিষিক্ত হন তিনি।

 

মোংলা বন্দর সুত্রে জানায়, আগামী রোববার পুর্নাঙ্গভাবে মোংলা বন্দরে অফিস শুরু করবেন নতুন চেয়ারম্যান। আর নতুন অফিসের দিনই করোনায় প্রদুর্ভাবে কর্মহীন হয়ে পরা বন্দরের সাথে সংশ্লিষ্ট প্রায় ৪ হাজার শ্রমিকদের খাদ্য সামগ্রী তুলে দিবেন তিনি। তবে গত এক বছরের মধ্যে চার চারজন চেয়ারম্যান বদলী ও নিয়োগ হওয়ায় মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে ব্যাবসায়ীদের মধ্যে। বছরে তিন মাস বা চার মাস পর পর চেয়ারম্যান বদলী হলে বন্দরের উন্নয়নে বাধা সৃষ্টি হওয়ার সম্ভবনা দেখছেন ব্যাবসায়ীরা।

 

এদিকে চলতি বছরের গত ৮ এপ্রিল রিয়ার এডমিরাল পদে পদোন্নতি প্রাপ্ত হন নতুন যোগদান হওয়া চেয়ারম্যান এম শাহজাহান। ১৯৮৪ সালের ২৪ জুলাই বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন এবং ১৯৮৭ সালের ২৪ জুলাই কমিশন প্রাপ্ত হন তিনি। সুদীর্ঘ চাকুরী জীবনে তিনি বিভিন্ন সময় বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন গুরত্বপূর্ণ দায়ীত্বে নিয়েজিত ছিলেন।

 

গত বছরের ১১ মার্চ বাংলাদেশ কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক হিসেবে দায়ীত্বভার গ্রহণ করেন এবং অত্যান্ত সফলতার সাথে তার দাযিত্ব পালন করে আসছিলেন এ চেয়ারম্যান। নতুন যোগদানকৃত চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, এনবিপি, এনডিসি, পিএসসি পদোন্নতি হয়ে মোংলা বন্দর কর্তৃপরে চেয়াারম্যান হিসেবে দায়ীত্ব গ্রহন বুঝে নিলেন।

 

বন্দরের সাবেক চেয়ারম্যান রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ মোংলা বন্দর থেকে চট্ট্রগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান হিসেবে যোগদান করবেন বলে জানায় বন্দর কর্তৃপক্ষ। এছাড়া যোগদান হওয়া এ বন্দরের নতুন চেয়ারম্যান এম শাজাহান আগামী রোববার থেকে পুর্নাঙ্গভাবে মোংলা বন্দরে অফিস পরিচালনা করবেন। এ দিন তিনি মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘ’র প্রতিষ্ঠাতা ও সাধারন সম্পাদক ওমর ফারুক সেন্টুর পরিচালনায় এবং সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি থেকে দেশ ব্যাপী মরন ঘাতক করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পরা বন্দর শ্রমিকদের মাঝে নতুন চেয়ারম্যান এম শাজাহান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরন করবে বলেও বন্দর থেকে জানানো হয়েছে।

...
Ali Azger Khan(SJB:E042)
Mobile : 01911606102

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejominbarta@gmail.com , thana.sorejominbarta@gmail.com

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ