+

মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট সেবা নিশ্চিতে উদ্বোধন করা হলো পাইলট প্রজেক্টের

সরেজমিনবার্তা | নিউজ টি ১৪ দিন ২৩ ঘন্টা ১০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 390
...

বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া:
মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট সেবা নিশ্চিতে উদ্বোধন করা হলো পাইলট প্রজেক্টের। বৃহস্পতিবার মালয়েশিয়া সময় সকাল ১১ টায় মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের হলরোমে ফিতা কেটে উদ্বোধন করেন  দেশটিতে নিযুক্ত  বাংলাদেশের হাইকমিশনার মোঃ গোলাম সারওয়ার। অনুষ্ঠানটি বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেইজের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।  এর আগে গত ১০ মার্চ এক ভার্চুয়াল সভায় প্রবাসী বাংলাদেশিদের সেবাপ্রদানের লক্ষ্যে হাইকমিশন ভার্চুয়াল সভার মাধ্যমে ‘বাংলা টাইগার ডিজিটাল’ এর ব্যানারে ডিজিটাল প্ল্যাটফর্ম উদ্বোধন করেন। এই প্ল্যাটফর্মটি ব্যবহার করে সহজেই পাসপোর্ট আবেদনসহ বিভিন্ন ধরনের সেবা অনায়াসে গ্রহণ করতে  পারবে বলেও জানানো হয়।

দূতালয় প্রধান ও রাজনৈতিক সচিব রুহুল আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত দেশ ও জাতির শান্তি সম্বিদ্ধির কল্যাণে মুনাজাত করা হয় ।উদ্বোধনী অনুষ্ঠানে হাইকমিশনার মোঃ গোলাম সারওয়ার প্রবাসীদের উদ্যশ্যে বলেন, চলমান বিধিনিষেধের মধ্যেই পাসপোর্ট কার্যক্রম সময়োপযোগী করতে অ্যানালগ থেকে অনলাইনের মাধ্যমে ডিজিটালাইজেশন করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সে দেশের সরকার আরোপিত বিধিনিষেধের কারণে প্রবাসীদের হয়রানি ও যাতায়াতের ঝামেলা এড়াতে এমন উদ্যোগ গ্রহণ করেছে হাইকমিশন। 

পাইলট প্রজেক্টে  প্রথম ধাপে মালয়েশিয়ার জহুর বারু, পিনাং ইপো, মুয়ার, কুচিং ও তেরেঙ্গানুতে, এরপর ধাপে ধাপে সবাহ ও সারাওয়াকসহ বিভিন্ন প্রদেশে এই সেবা কার্যক্রম চালু করা হবে এবং মালয়েশিয়ার বিভিন্ন প্রাদেশিক অঞ্চলে অবস্থিত পোস্ট অফিসগুলোতে প্রবাসীরা পাসপোর্ট নবায়ন করাসহ যে কোনো তথ্য সংগ্রহ করতে পারবেন বলে জানালেন হাইকমিশনার। এ ছাড়া বাংলাদেশ হাইকমিশন বিদেশে প্রথম পূর্ণাঙ্গ ডিজিটাল মিশন হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে এক ধাপ এগিয়েছে। পোস মালয়েশিয়ার সি ই ও মোহাম্মদ রোজাইদি মোঃ শরিফ হাইকমিশনের এ উদ্যোগকে স্বাগত জানান এবং পোস মালয়েশিয়ার কর্মকর্তারা বাংলাদেশ হাইকমিশনের এ সেবাকে তারা যথাযথ ভাবে পালন করবে বলে আশ্বস্ত করেন তিনি। 

এ সময় বক্তব্য রাখেন, ডেপুটি হাইকমিশনার খোরশেদ এ খাস্তগির,পাসপোর্ট ও ভিসা শাখার প্রধান কাউন্সিলর মোঃ মশিউর রহমান তালুকদার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মোস্তাক আহমেদ, শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম ও শ্রম কাউন্সিলর (২) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, কূটনৈতিক শাখার কাউন্সিলর (রাজনৈতিক) তাহমিনা ইয়াছমিন, কাউন্সিলর কন্স্যুলার মো. মাসুদ হোসেইন, কাউন্সিলর (বাণিজ্য) মো. রাজিবুল আহসান, শ্রম শাখার প্রথম সচিব ফরিদ আহমদসহ দূতাবাসের কর্মকর্তা। এ ছাড়া পোস মালয়েশিয়ার কর্মকর্তা ও উপস্থিত ছিলেন। ।

...
Md. Kawsar Mia(SJB:E417)
Mobile : 01643470659

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ