+

বেতন কাঠামো জানতে চেয়েছে হাইকোর্ট আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের

সরেজমিনবার্তা | নিউজ টি ০ দিন ১৮ ঘন্টা ১৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 585
...

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে সারাদেশে এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাসিক বেতন আদায় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা চেয়ে আনা রিট শুনানিতে এ তথ্য জানতে চায় আজ হাইকোর্ট।

বিচারপতি এম, ইনায়েতুর রহিমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে আজ বুধবার এ রিটের ওপর শুনানি হয়। রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো.সাইফুর রহমান। ওই শিক্ষাপ্রতিষ্ঠানের দুই শিক্ষার্থীর অভিভাবক রিটটি দায়ের করেন।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী এএম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত তালুকদার।

রিটের পক্ষে এডভোকেট সাইফুর রহমান জানান, শুনানিতে ওই প্রতিষ্ঠানের পক্ষের আইনজীবী জানিয়েছেন-অনেক ননএমপিও শিক্ষক আছেন। তাই বেতন না দিলে তাদের সমস্যা হয়। আমি বলেছি প্রতিষ্ঠানের অনেক ধরনের ফান্ড আছে। সেখান থেকে শিক্ষকদের বেতন দেয়া যায়। এরপর আদালত ১৪ জুনের মধ্যে শিক্ষার্থীদের বেতন কাঠামো জানতে চেয়েছে।

ডেপুটি এটর্নি জেনারেল অমিত তালুকদার বলেন, আদালত বেতন কাঠামো জানতে চাওয়ার পর স্কুল কর্তৃপক্ষের আইনজীবী বলেছেন- তিনি ১৪ জুনের মধ্যে তা আদালতকে অবহিত করবেন।

এডভোকেট সাইফুর রহমান আরো জানান, শিক্ষাপ্রতিষ্ঠানে বেতন আদায় স্থগিত রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর অভিভাবকের পক্ষে গত ১৯ মে বিবাদীদের (রেসপনডেন্ট) প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু সংশ্লিষ্টরা কোনো পদক্ষেপ না নেয়ায় এ রিট পিটিশন করা হয়।

রিটে বলা হয়েছে, করোনা ভাইরাসের কারণে ব্যবসা-বাণিজ্যে স্থবিরতা নেমে এসেছে। কর্মহীন হয়ে পড়েছে অনেক পেশাজীবী ও চাকরিজীবী। বিদ্যুৎ বিলসহ বিভিন্ন বিলে বিলম্ব ফি মওকুফ করা হয়েছে। ব্যাংক ঋণের বিষয়ে বলা হয়েছে, একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বেনিফিট গ্রহণ করা যাবে না। সরকার বিভিন্ন সেক্টরে প্রণোদনা দিচ্ছে। এমন পরিস্থিতিতে নিম্নবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির মানুষদের জীবিকা নির্বাহ করাটা অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে। এ অবস্থায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সন্তানদের মাসিক বেতন পরিশোধে নোটিশ দেয়া হচ্ছে। এসব কারণেই এমপিওভুক্ত স্কুল ও কলেজের শিক্ষার্থীদের কাছে আদায়যোগ্য মাসিক বেতন স্থগিত রাখতে নির্দেশনা প্রয়োজন বলে রিটে আর্জি পেশ করা হয়েছে। বাসস

...
Habibur Rahman(SJB:E117)
Mobile : 01711805110

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ