+

মাগুরায় পিতা মুক্তিযোদ্ধা হওয়া স্বত্ত্বেও ভিটা ছাড়া সন্তানেরা, মাকে দেখতে এসে আহত হলেন দুই ভাই

সরেজমিনবার্তা | নিউজ টি ৮ দিন ৪ ঘন্টা ১৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 3890
...

বিশেষ প্রতিনিধিঃ মাগুরা শ্রীপুর থানার বরিশাট গ্রামের মরহুম বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানির দুই ছেলে ও এক মেয়ের কপালে এ দুর্দশা বিরাজমান। বৃহস্পতিবার সন্ধায় গোলাম রব্বাণির নিজ বাড়িতে তার দুই পুত্র শাহিনুর ও সোহানুর রহমান  তার মাকে দেখতে গেলে চাচাতো ভাই ও তাদের ভাতিজারা বেরধরকভাবে কুপিয়ে জখম করে।

আহত শাহিনুর রহমান জানান, চাচা আমির হমজার সন্তানেরা আমাদের জমিতে জোরপূবর্ক ঘরবাড়ি নির্মাণের কাজ শুরু করলে তাতে বাঁধা দিলে সেখান থেকে গলোজগের সৃষ্টি হয়। তাদের জমিতে বাড়ি নির্মাণ ও ন্যায় বিচারের জন্য মামলা করার কারণে একাধিকবার আহত করেন তার চাচাতো ভাই ও ভাতিজারা। একারণেই গায়ের জোরে চাচাতো ভাই নুরুজ্জামান রোজি, আলী মোর্তজা সনো, ভাতিজা জুবাইর ও জ্যাকি জোরপুর্বক গায়ের বলে অবৈধভাবে উচ্ছেদের জন্য মেরে ফেলার ভয় দেখিয়ে আমাদেরকে বাড়ি থেকে বিতারিত করেছে। শুধু তাই নয় এখন তারা আমাদের ভাই বোনদের পরিবার সবাইকে আমার মাকে চুরি করে দেখতে গলেও বাঁধা সৃষ্টি করে।

বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বাণির স্ত্রী আছিয়া বেগম বলেন, দির্ঘদিন ধরে তার স্বামীর ভিটা থেকে তাদেরকে উচ্ছেদ করার চেষ্টা করছে তার ভাশুরের ছেলে ও তাদের সন্তানেরা। পেশি শক্তি আর প্রশাসনিক ক্ষমতার বলে তার স্বামীর ভিটা থেকে তার সন্তানদেরকে বিতারিত করেছে আরো ছয় মাস আগে। তার সন্তানরা তাকে দেখতে আসলে বার বার প্রাণ নাশের হুমকি ও গুরুতর আহত করে। তিনি তার স্বামীর ভিটায় তার সন্তানদেরকে নিয়ে মৃত্যুর আগ পর্যন্ত বাঁচতে চাই। তিনি আরো বলেন আমার সন্তানেরা প্রাণ ভয়ে টুপিপাড়া গ্রামে আত্নগোপন করে আছে। সেখানেও তাদেরকে নানারকম জীবননাশের হুমকি ধামকি দেয়।

আহতেদের বোন পারভিন নাহার বলেন, বৃহস্পতিবার সন্ধার পর তার মাকে তার ভায়েরা প্রাণ ভয়ে চুরি করে দেখতে আসে। এসময় তার মা শাহিনুর রহমান ও তার ছোট ভাই সোহানুর রহমানকে খেতে দেয়। হঠাৎ তার চাচাতো ভাই আলী মোর্তজা সনো(সাবেক মেম্বার), নুরুজ্জামান রোজী, ভাতিজা জুবাইর ও জ্যাকি দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে গুরুতর জখম করে।

এর আগে তার ছোট ভাই সোহানুরকে বাড়িতে আসারা অভিযোগে ঐ একই ব্যক্তিারা মাথধর করে। তার কিছুদিন পরে সোহানের গর্ভবতি স্ত্রী বারিশাট গ্রামে তার শাশুড়িকে দেখতে গেলে তাকেও মারপিট করে আহত করে। এব্যা্পারে একাটি সিআর মামলা হয়। ঐ মামলার তদন্ত শ্রীপুর থানা বরাবর আসলেও আজ অবদি তার তদন্ত রিপোর্ট মেলেনি বলে জানান তিনি। তাছাড়া মাগুরা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে শান্তি রক্ষার জন্য ১০৭ ধাররা মামলা করলে তারা তাতে শান্তি রক্ষার মুচলেকা দিয়ে আইনির হাত থেকে রক্ষা পেয়েও এখন পর্যন্ত তারা তাদের উচ্ছেদ প্রক্রিয়া চলমান রেখেছে।

আহতরা মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এব্যাপারে আহত শাহিনুর রহমান বাদি হয়ে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেছে বলে নিশ্চিত করেছেন শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আলী আহম্মদ মাসুদ।

...
Md. Shaharul Islam(SJB:E022)
Mobile : 01734457677

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ