+

মাদক সম্রাট হুমায়ুন কবির পিকাপ চালক থেকে কোটিপতি!

সরেজমিনবার্তা | নিউজ টি ১৮ দিন ১০ ঘন্টা ৫৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1650
...

বিশেষ প্রতিবেদক ঃ

গুলশান বনানীর বিস্তৃত এলাকার একচ্ছত্র মাদক সম্রাট হুমায়ুন কবির গাজী। বিদেশী মদ বিয়ার ও ইয়াবার ব্যবসা করে কোটি কোটি টাকার মালিক বনে গেছেন তিনি। অবৈধ উপার্জনের টাকায় বসবাসের জন্য অভিজাত এলাকা গুলশান-২ নম্বরে ক্রয় করেছেন একটি আলিশান ফ্ল্যাট। দামি গাড়ি হাঁকিয়ে সরবরাহ করেন মাদক দ্রব্য। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ৪২ জনের তালিকায় কবির গাজীর নাম রয়েছে।

সুত্র জানায়, পূর্বে কবির গাজী বনানী এলাকায় ডাব বিক্রি করে জীবিকা নির্বাহ করতো বসবাস করতো কড়াইল বস্তিতে। এরপরে বিভিন্ন বারের মাদক পিকাপ ভ্যান চুক্তি ভিত্তিক সরবরাহের কাজের মধ্য দিয়ে উত্থান সৃষ্টি হয় মাদক জগতে।মাদক সরবরাহে পারদর্শী এই ব্যক্তি সুকৌশলে হঠাৎ করে অন্ধকার জগতে প্রবেশ করে অল্প সময়ের মধ্যেই আধিপত্য বিস্তৃত করে গড়ে তুলেছেন মাদক সাম্রাজ্য।অন্ধকার  সাম্রাজ্যের অধিপতির রয়েছে এলাকা

ভিত্তিক নিয়ন্ত্রিত দুটি সিন্ডিকেট যাদের মধ্যে  অধিকাংশ সদস্য তার একান্ত আপনজন । গুলশান এলাকায় রয়েছে (১) মাসুদ গাজী (২)ভাগিনা এমরান (৩)ভাগিনা রানা(৪)ভাগিনা ছাব্বির (৫)ভাগিনা রাজু(৬) সেলিম (৭) আলমগীর তার ভগ্নিপতি । বনানী এলাকায় রয়েছে তার ভায়রার ছেলে (১) মনির  (২) ছানাউল্লাহ শ্যালক(৩) মিজান (৪)আলম(৫) রুবেল (৬) জাহাঙ্গীর (৭)হাছান(৮) আনোয়ার (৯) কামাল (১০)নজু ওরফে নাজমুল (১১)বুলেট(১২)রাসেল(১৩)রাশেদ(১৪)আকরাম (১৫)ভ্যাসপা আনোয়ার (১৬) আলমগীর বোনের জামাই (১৭)বাইক আনোয়ার ভাগিনা। উপরোক্ত ব্যক্তিদের নিয়ে মাদক ব্যবসায় জড়িয়ে শুরু করেন মাদকের অবাধ ব্যবসা।

ধীরে ধীরে পুরো এলাকায় গড়ে তোলেন মাদকের অন্ধকার সাম্রাজ্য। অবৈধ টাকার নেশায় একে একে  করে সকল নিকট আত্মীয়-স¦জন কে  মাদক ব্যবসায় নিয়ে আসে। তবে বিদেশী মদ বিয়ার দিয়ে ব্যবসা শুরু করলেও চাহিদা বাড়তে থাকায় ২০০৬ সালের দিকে ইয়াবা ব্যবসায় ঝুঁকেন তারা।গত প্রায় এক দশকে অবৈধ মাদক ব্যবসা করে পিকাপ চালক, ডাব বিক্রেতা এখন ফুলে ফেঁপে অঢেল সম্পদের পাহাড় তৈরি করেছে। মারণ নেশা ‘ইয়াবা’ বিক্রি করে  ঢাকার ভাটারা নুরের চালায় আলিশান ১০ তলা বাড়ি ও একাধিক জায়গায় নামে বেনামে কিনেছে সম্পত্তি। অভিজাত এলাকা বসুন্ধরায় রয়েছে প্লট। গাজীপুর সাইনবোর্ড এলাকায় রয়েছে ৯ তলা ভবন।

বিলাসবহুল গাড়ি ব্যাংকে রয়েছে কোটি কোটি টাকা। একসময়ের গরীবি জীবনের ছায়াকে অতিক্রম করে অর্থ আভিজাত্য দৃশ্যমান করতে অসৎ পথে উপার্জিত টাকায় জন্মস্থান ভোলার আলীনগর ৮ নং ওয়ার্ডের অজপাড়াগাঁয়ে নির্মাণ করেছে বহুতল অট্রালিকা। রাজধানীর বিভিন্ন ওয়্যার হাউজ থেকে তার সিন্ডিকেটের মনোনীত লোকদের  মাধ্যমে মাদক দ্রব্য সংগ্রহ করে তা বিক্রি হয় ভিন্ন ভিন্ন পন্থায়। গত বছর কবির গাজী অস্ত্র ও মাদক সহ গ্রেফতার হন র‌্যাব-১০। এরপর তাদের ইয়াবা বাণিজ্যের বিষয়টি সামনে আসে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ও অন্যান্য সংস্থা  মাদক কারবারি কবির গাজীর  সিন্ডিকেটটির প্রতি নজরদারি শুরু করে।

গুলশান বনানিতে বসবাসকারীদের মধ্যে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি  “দৈনিক সরেজমিন বার্তা” কে বলেন, সরকার ও প্রশাসনের ব্যাপক নজরদারি মধ্যে ও  তারা সক্রিয় ভাবে তাদের মাদক ব্যবসা চালাচ্ছে। তার ভাই মাসুদ গাজী অর্ধডজন মামলার আসামি, হুমায়ূন কবির গাজী মাদক মামলায় জামিন নিয়ে জেলহাজতের বাইরে রয়েছে। মূল  সিন্ডিকেটের সিংহ ভাগ সদস্য গ্রেফতার হয়নি রয়েছে ধরাছোঁয়ার বাইরে। এ ব্যাপারে অভিযুক্ত হুমায়ুন কবির গাজীর ব্যবহারিত মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেনি।  এলাকার বসবাস কারি সাধারন মানুষের দাবি মাদক সম্রাট হুমায়ুন কবির গাজী ও তার সহযোগীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হোক। 

...
News Admin(SJB:E118)
Mobile : 01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ