+

ফেসবুক ‌চালু করল ‍‍`নিউজ ট্যাব‍‍`

সরেজমিনবার্তা | নিউজ টি ৩ দিন ১২ ঘন্টা ২০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 406
...

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক চালু করেছে নিউজ ট্যাব। সাংবাদিকতাকে সমর্থন করে ফেসবুক নিউজ চালু করার কথা জানিয়েছে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি।

ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ নিজেই সেই ঘোষণা দিয়েছেন।এক সাক্ষাৎকারে মার্ক জুকারবার্গ বলেছেন, ফেসবুক এখন থেকে তথ্য প্রকাশক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে দীর্ঘস্থায়ী সম্পর্কে যেতে চায়।প্রথমে নিজের কর্মীদের ওপর বিষয়টি নিয়ে পর্যবেক্ষণ চালায় ফেসবুক।

সারাবিশ্বে ফেসবুক ব্যবহারকারীদের কাছে নিউজ ট্যাব ছড়িয়ে দেওয়ার আগে তা যুক্তরাষ্ট্রে পরীক্ষামূলকভাবে পর্যবেক্ষণও করে ফেসবুক।এর আগে চলতি বছরের এপ্রিলে বিষয়টির ঘোষণা দেন জুকারবার্গ।

ওই সময় তিনি বলেন, ফেসবুক চায় সংবাদমাধ্যমগুলোকে সংবাদ প্রকাশে সহায়তা করতে।মার্ক জুকারবার্গ বলেন, চলতি বছরের শুরুর দিকে আমরা যখন ফেসবুকে নিউজ ট্যাব তৈরির বিষয়ে সংবাদ সংস্থাগুলোর সাথে কথা বলতে শুরু করি, তারা জানায় যে, মূলধারার গণমাধ্যমে সংবাদ তৈরিতে অনেক খরচ।

তিনি আরো বলেন, নিজেদের জীবনকে প্রভাবিত করার মতো সংবাদগুলোর কাছাকাছি নিয়ে আসার জন্য ফেসবুক নিউজ ট্যাব চালু হয়। আমরা এখনো এ ব্যাপারে জানার প্রক্রিয়া অব্যাহত রেখেছি, অন্যদের পরামর্শ নিচ্ছি এবং সে অনুসারে উন্নতির চেষ্টা করছি। আমরা আশা করছি, দুর্দান্ত

সাংবাদিকতা বজায় রাখতে এবং গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য আমাদের এই প্রচেষ্টা এ কাজে সহায়তা করবে।প্রসঙ্গত, ২০০৬ সালে ফেসবুকে নিউজ ফিড চালু হওয়ার পর পাঠকদের কাছে ব্যাপক সাফল্য পায় সোশ্যাল মিডিয়া জায়ান্ট।

এমনকি বিজ্ঞাপনদাতারাও এই প্লাটফর্মকে গুরুত্ব দিয়ে তাতে বিজ্ঞাপনও দিতে থাকে। একপর্যায়ে ফেসবুকের জন্য আয় কমতে থাকে মূলধারার গণমাধ্যমের।

...
সরজমিনবার্তা(RK-001)
Mobile : 01556339088

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ