+

মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স বিষয়ে সাংবাদিকগণের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং

সরেজমিনবার্তা | নিউজ টি ৫ দিন ১৮ ঘন্টা ৩৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 690
...


মোঃ মোস্তাফিজুর রহমান বালিয়াডাঙ্গী ঠাকুরগাঁও প্রতিনিধি||
 বৃহস্পতিবার দুপুর ১২.০০ টায় উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ যোবায়ের হোসেন উপজেলা পরিষদ সভা কক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন। 

'মুজিববর্ষে কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না' মাননীয় প্রধানমন্ত্রীর এই অঙ্গীকার বাস্তবায়নে ইতোমধ্যে সমগ্র দেশে ৬৬ হাজার ১৮৯ টি পরিবারের জন্য গৃহ এবং ৩ হাজার ৭ শত ১৫ টি পরিবারের জন্য ব্যারাক নির্মাণ করা হয়েছে। গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য আরও প্রায় ৯ লক্ষ পরিবারের তালিকা প্রস্তুত আছে যেগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হচ্ছে। কোন প্রকৃত ভূমিহীন ও গৃহহীন বাদ পড়ে গেছে/যাচ্ছে কিনা সেটাও বারবার বিভিন্ন মাধ্যমে যাচাই করা হচ্ছে। এই বিশাল কর্মযজ্ঞের প্রাথমিক পর্যায় হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আগামী ২৩ জানুয়ারি ২০২১ খ্রি. তারিখে দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন- সেই বিষয়টি সাংবাদিকদের অবগত করার জন্যেই আজকের এই প্রেস ব্রিফিং। একজন ভূমিহীন ও অসহায় পরিবারের মাথা গোঁজার ঠাই হিসেবে ও আত্মমর্যাদা বৃদ্ধির লক্ষ্যেই মাননীয় প্রধানমন্ত্রী দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করার এই মহৎ কার্যক্রম হাতে নিয়েছেন। প্রধানমন্ত্রীর এ মহৎ উদ্দেশ্য সম্পর্কে সর্বস্তরের জনসাধারণকে অবহিত করতে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ পরিবেশন করার জন্যে উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের অনুরোধ করেন।

তিনি সাংবাদিকদের জানান, বালিয়াডাঙ্গী উপজেলায় প্রথম ধাপে ভূমিহীন ও গৃহহীন ৪৫ টি পরিবারের জন্যে গৃহ নির্মাণ করা হয়েছে। আরও ১২১ গৃহ নির্মাণ কাজ চলমান আছে। প্রকল্পের  উপকারভোগী নির্বাচনে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে যেন মাননীয় প্রধানমন্ত্রীর এই অমূল্য উপহার সঠিক ব্যক্তি ও পরিবারের নিকট পৌঁছে দেওয়া যায়। এ লক্ষ্যে সঠিক উপকারভোগী নির্বাচনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সমাজসেবক সকলের সহযোগিতা নেওয়া হয়েছে। নির্মাণ কাজে নিশ্চিত করা হয়েছে শতভাগ উন্নত মানের উপকরণ। শ্রেষ্ঠ মানের ইট, সিমেন্ট, টিন, রড, কাঠ, রঙ এবং দক্ষ রাজমিস্ত্রী  ব্যবহার করে নির্মাণ করা হয়েছে আধুনিক ও দর্শনীয় গৃহ।

মাননীয় প্রধানমন্ত্রীর এই মহৎ ও বিরল কর্মযজ্ঞে সব সময় সঠিক ও কার্যকর দিক নির্দেশনা দিয়ে আসছেন ঠাকুরগাঁও জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব কেএম কামরুজ্জামান সেলিম স্যার। বিভিন্ন সময় পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন ঠাকুরগাঁও-২ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এমপি মহোদয়। সাথে থেকে এবং অক্লান্তভাবে পরিশ্রম করে সব সময় যে কোন সমস্যায় কার্যকরভাবে পাশে থেকে সহযোগিতা করেছেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব আলী আসলাম জুয়েল মহোদয়। এছাড়া বিভিন্ন দপ্তরের অফিসারগণ, সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, জনপ্রতিনিধিগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সকলেই যার যার অবস্থান থেকে সর্বোচ্চ সহযোগিতা করে ঋণী করেছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর এই মহৎ উদ্দেশ্য সফল হোক|

...
Md. Kudrat Ali(SJB:E515)
Mobile : 01718988252

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ