+

মেয়ে নিজের ইচ্ছায় বোরখা পরে, বললেন এআর রহমান

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ২ ঘন্টা ২৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 275
...

নানা ভাষা, নানা মত, নানা পরিধানের দেশ ভারত। স্বাধীন দেশের নাগরিক হিসেবে সবাই স্বাধীন ভাবে খেতে-পরতে-চলতে পারেন। আমার মেয়েও তাই। তারপরেও গত একবছর ধরে ওর বোরখা পরা নিয়ে বিতর্ক চলছে।

ও কিন্তু নিজের ইচ্ছেয় এই পোশাক পরে’। মেয়ে খাতিজা রহমানকে নিয়ে তসলিমা নাসরিনের এর কটাক্ষের পর অবশেষে সরব হলেন সঙ্গীত তারকা এআর রহমান।

চলতি মাসেই খাতিজার আপাদমস্তক বোরখায় ঢাকা ছবি দেখে বিতর্কিত লেখিকা মন্তব্য করেন, খাতিজাকে এভাবে দেখলে তার দম আটকে আসে! সাথে সাথে টুইটে তাকে মুখের ওপর জবাব দেন শিল্পীর মেয়ে।

এখানেই শেষ নয়। রহমান আরও বলেন, ‘আমাদের থেকেই উত্তরাধিকার সূত্রে ধর্ম-সংস্কৃতি-ঐতিহ্য পেয়েছে খাতিজা। এগুলো ওর রক্তে মেশা। ফলে, জোর করে নয়, স্ব-ইচ্ছায় খাতিজা বেছে নিয়ে এই পোশাক।

আমরা কেউ ওকে জোর করিনি। এটা বোধহয় সবাই জানেন না, বোরখা শুধু ধর্মের বা জাতির প্রতীক নয়। দেশের সংস্কৃতিরও প্রতীক। যাকে আমার মেয়ে নিজের ইচ্ছেয় গায়ে তুলেছে। তারপরেও কেন এত বিরোধ এই নিয়ে!’

...
সরজমিনবার্তা(RK-001)
Mobile : 01556339088

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejominbarta@gmail.com , thana.sorejominbarta@gmail.com

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ