+

ইএইচডি প্রকল্পের পক্ষ থেকে বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপন

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ৭ ঘন্টা ২২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 710
...

নিজস্ব প্রতিবেদকঃব্রিটিশ সরকারের FCDO এর আর্থিক সহযোগিতায় কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের নেতৃত্বে "সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশকীয় স্বাস্থ্যসেবা" প্রকল্পের পক্ষ থেকে আজ ৩ডিসেম্বর বৃহস্পতিবার ২৯তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন করা হয়। জাতিসংঘ ঘোষিত এ দিবসটি ১৯৯২ সাল থেকে বিশ্বব্যাপী পালন করা হচ্ছে। দিবসের এবারের প্রতিপাদ্য “কোভিড-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিকে সম্পৃক্ত করি, নতুন করে টেকসই বিশ্ব গড়ি”। প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতার প্রসার এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা এবং উন্নতি সাধন নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবছর দিবসটি পালন করা হয়।

ভোলা জেলার চরফ্যাশন উপজেলা পরিষদের হলরুমে এ উপলক্ষে এক আলোচনা সভা ও প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে মেডিসিন ভাউচার কার্ড বিতরণ করা হয়। 

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব রুহুল আমিন। বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন এসিল্যান্ড রিপন কুমার বিশ্বাস, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের এডভোকেসী সমন্বয়কারী আঃমান্নান, আইসিডিডিআরবির ডাঃ একে এম মাহমুদুল হাসান প্রমুখ। 

সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মামুন হোসেন।এছাড়া আরো উপস্থিত ছিলেন পিএইচডি-ইএইচডি প্রকল্পের স্বাস্থ্য সমন্বয়কারী রেজাউল করিম ভূইয়া, ডিআরআরএ এর ডিআইইউ সুখেন সরকার, আরএইচস্টেপ এর প্রতিনিধি একে এম জাহিদুল ইসলাম সহ বিভিন্ন এনজিও কর্মী ও গণমাধ্যম ব্যক্তিত্ব।  

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার জনাব রুহুল আমিন। তিনি তার বক্তব্যে বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের বোঝা নয় তারা সমাজের সম্পদ। ইতিবাচক দৃষ্টিভংগীর মাধ্যমে তাদেরকে সমাজের মূলস্রোতে সম্পৃক্ত করা গেলে দেশের সার্বিক উন্নয়ন সাধন হবে। 

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় দেশের দক্ষিণ উপকূলীয় অঞ্চলে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্বাবধানে ব্রিটিশ সরকারের FCDO এর আর্থিক সহযোগিতায় Partners in Health and Development (PHD) বরিশাল বিভাগের ৮টি উপজেলায় এই প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

...
Md. Mamun Hossain(SJB:E302)
Mobile : 01712260849

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ