+

লামা-আলীকদম ৪৪ কি: মি: সড়ক উন্নয়নে সেনাবাহিনী প্রয়োজন

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ২৩ ঘন্টা ৫৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 980
...

লামা মিরিঞ্জা পর্যটন এলাকার মনোহরা বাঁকটি কত ঝুঁকিপুর্ন!!! পাহাড়ের ঢালে সাপেরমত একেঁবেঁকে বয়ে যাওয়া এই মনমুগ্ধকর রাস্তার বাঁকটি নিরাপদ রাখা যায়। প্রয়োজন কর্তৃপক্ষের সজাগ দৃষ্টি। লামা-আলীকদম ফাঁসিয়াখালী সড়কটি একদা আর্মি রোড নামে স্বীকৃতি ছিলো। ১৯৮৮ সালে সড়কটি সওজকে হস্তান্তর করেন সেনাবাহিনী।

পাহাড়ের প্রতি বাঁক ও ঢালুতে তৎকালীন ইসিবি নিখুঁতভাবে কাজ করেন। এখন থেকে তিন যুগ আগে রাস্তা নির্মান কাজের চমৎকার নৈপন্যতা দিখিয়েছিলেন সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ। সড়কের বিভিন্ন পয়েন্টে রিটার্নিং ওয়াল, রাস্তার তলদেশ দিয়ে (ভূ-গর্ভ)পানি নিস্কাশন ব্যবস্থা ইত্যাতি অবাক করারমত কিছু কর্ম সম্পাদন করেন।

বর্তমানে প্রযুক্তির আধুনিক ছোঁয়া পেয়েও অনেক প্রতিষ্ঠান ওইমানের কাজ করতে ব্যর্থ হচ্ছে। সড়কটি সওজ বুঝে নেয়ার পর থেকে এর যথাযথ রক্ষনা-বেক্ষণ না করায় বর্তমানে সড়কে দুর্ঘটনা বৃদ্ধি পেয়েছে। এছাড়া সড়কটি সময়ের চাহিদা পুরন করতে ব্যস্ততম হয়ে পড়েছে। প্রতিনিয়ত বড় বড় মালবাহী গাড়ি, লরি, কার্গো, প্রচুর পরিমান মটর সাইকেল, পর্যটক ও যাত্রীবাহী গাড়ি চলাচল বেড়ে গেছে।

এই বাস্তবতায় সড়কটি ৩০ ফুট প্রশস্ত করণ, পাহাড় কেটে বাঁকগুলোকে তিনগুন প্রশস্ত করে দুর্ঘটনা প্রতিরোধ ব্যবস্থা জোরদার করা প্রয়োজন। একই সাথে সড়কটি সময়পুযোগি করতে বেশ কয়েকটি স্থানে ধারক দেয়াল নির্মান করতে হবে। সর্বপুরি সড়কটি নিররাপদ ও যুগপুযোগি করতে সেনাবাহিনীকে দিয়ে এর উন্নয়ন কাজ করার প্রয়োজন রয়েছে।

আলীকদম-করুকপাতা-পোয়ামুহুরী সড়কটি সীমান্ত সড়কে যুক্ত হচ্ছে বলে জানাযায়।লামা-আলীকদম-ফাঁসিয়াখালী ৪৪ কি:মি: সড়কও নির্মানাধিন ওই সীমান্ত সড়কের সাথে সংযুক্ত হতে যাচ্ছে। সুতরাং সরকারের সংশ্লিষ্ট মহল এই বিষয়টি বিবেচনায় রেখে সড়ক উন্নয়ন কাজ শুরু করবেন বলে স্থানীয়রা মনে করেন। বিষয়টি কর্তৃপক্ষ নজরে আনা এখন সময়ের দাবী।

...
MD. Kamruzzaman(SJB:E528)
Mobile : 01859679080

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ