+

গণমাধ্যমকে অবশ্যই সত্যের পক্ষে থাকতে হবে : শিক্ষামন্ত্রী

সরেজমিনবার্তা | নিউজ টি ২১ দিন ৯ ঘন্টা ৩৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 625
...

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সংবাদপত্র পক্ষপাতিত্ব ছাড়া, নিরপেক্ষতা বজায় রেখেই সংবাদ প্রচার করবে। এটি খুব জরুরি। তবে যেসব ক্ষেত্রে আমাদের দেশের স্বাধীনতা এবং স্বাধীনতার চেতনা জড়িত রয়েছে, সেখানে নিরপেক্ষতার নয়। সেখানে অবশ্যই স্বাধীনতার পক্ষে থাকতে হবে এবং সত্যের পক্ষে লিখতে হবে।

বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমূখর পরিবেশে জেলা পাঠকপ্রিয় দৈনিক চাঁদপুর প্রতিদিনের এক দশকপূর্তি পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠনে আটজন গুণী ব্যক্তিকে সম্মাননাসহ প্রদান করা হয়।

এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. জেআর ওয়াদুদ টিপু ও চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. জিল্লুর রহমান জুয়েল।

সম্মাননা পেয়ে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম)-এর পরিচালক প্রফেসর ড. লোকমান হোসেন, বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী জেসমিন সুলতানা, প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর পরিচালক ওমর ফারুক দেওয়ান, ফরিদপুরের সালথা উপজেলার এসিল্যান্ড মারুফা সুলতানা খান হীরামনি, দৈনিক যুগান্তরের ইনভেস্টিগেশন এডিটর, কবি ও লেখক মিজান মালিক, অপ্সরা ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মনিরা আক্তার, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ঊর্ধ্বতন সহকারী পরিচালক (জনসংযোগ) আনোয়ার হাবিব কাজল, ইকো লাইফস্টাইলের মালিকানা স্বত্বাধিকারী ফৌজিয়া আবেদীন প্রমূখ।

শিক্ষামন্ত্রী আরো বলেন, আমাদের জানা থাকা দরকার, কোথায় আমরা নিরপেক্ষ থাকব এবং কোথায় আমরা একটি পক্ষের সাথে থাকব। যেখানে সত্য মিথ্যার লড়াই সেখানে আমরা অবশ্যই সত্যের পক্ষে থাকতে হবে। এখানে নিরপেক্ষ থাকার কোনো সুযোগ নেই। নির্যাতিতের পক্ষে থাকতে হবে।

ডা. দীপু মনি বলেন, চাঁদপুরের উন্নয়নে আমরা কাজ করছি। সুযোগ যারা আমাদেরকে দিয়েছেন সেই প্রিয় চাঁদপুরবাসীর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই কাজ করার মাঝে আমাদের অনেক সাফল্য যেমন রয়েছে, তেমনি হয়তো অনেক জায়গায় আমরা অনেক কিছু করার ইচ্ছা থাকলেও করতে পারেনি। সংবাদপত্রের কাজ হচ্ছে আমাদের এই সাফল্যের কথা যেমনি তুলে ধরবে, তেমনিভাবে আমাদের কোথাও যদি কোনো ত্রুটি থেকে থাকে সেটি ও সুন্দরভাবে ধরিয়ে দিবে। আমাদের কাজের ক্ষেত্রে কোথাও অনিয়ম, দুর্নীতি, ত্রুটি থাকলে সেটিও তাদের লেখনীর মাধ্যমে তুলে ধরবে।

শিক্ষামন্ত্রী বলেন, চাঁদপুর প্রতিদিন প্রকাশনার পর থেকে পাঠকদের চাহিদা পূরণ করতে পেরেছে। পত্রিকাটি সুস্থ সাংবাদিকতার মধ্য দিয়ে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরবার চেষ্টা পাশাপাশি শুধুমাত্র সংবাদই নয়, পত্রিকার প্রতি মানুষের আরো যেসব চাহিদা রয়েছে তা পূরণ করতে পেরেছে। আমি তাদের আরো উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারী সভাপতিত্বে এবং এক দশকপূর্তি ও একাদশ বর্ষে পদার্পণের আয়োজনে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস, চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ আবুল খায়ের খান, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক আহসান উল্লাহসহ বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, সাংবাদিক ও সামাজিক সংগঠনের বিশিষ্টজন।

এর আগে সকালে অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, গীতাপাঠ, জাতীয় সঙ্গীত ও দেশাত্মবোধক গানের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। এ ছাড়া অনুষ্ঠানে চাঁদপুর প্রতিদিনের সাংবাদিকদের শুভেচ্ছাস্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

...
News Admin(SJB:E118)
Mobile : 01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ