+

দীঘিনালায় সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা অনুষ্ঠিত

সরেজমিনবার্তা | নিউজ টি ৪ দিন ৫ ঘন্টা ২৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 610
...

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দীঘিনালায় সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার উপজেলার বাবুছড়া মুখ উচ্চ বিদ্যালয়ে, খাগড়াছড়ি রিজিয়ন ও ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের সার্বিক ব্যবস্থাপনায় এবং দীঘিনালা জোনের তত্ত্বাবধানে এ বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।ক্যাম্প ঘুরে দেখা যায়, প্রবেশ পথে প্রথমে ডিজইনফেকশন কেন্দ্র, সেখানে গিয়ে ডিজ ইনফেকশন কেন্দ্র অতিক্রম করে সাবান দিয়ে হাত ধুয়ে রোগী দেখার টোকেন নিচ্ছেন। টোকেন নিয়ে চিকিৎসকের নিকট যান। পরে সেখানে চিকিৎসা নেয়ার পর সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে ওষুধ নিয়ে বের হয়ে যাচ্ছে।মেডিকেল ক্যাম্পে দুটি প্রবেশপথে দুটি ডিজ ইনফেকশন কেন্দ্র, দুটি হাত ধৌত করার কেন্দ্র এবং দুটি টোকেন বিতরণ কেন্দ্র স্থাপন করা হয়।চিকিৎসাসেবার দায়িত্বে ছিলেন, ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের চিকিৎসক ডঃ মেজর রাশা রহমান, ডঃ ওয়াজেদুল মাহমুদ আসিফ দীঘিনালা জোনের চিকিৎসক ডঃ ক্যাপ্টেন আহসান হাবীব নোমান এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডঃ মোঃ আনিসুর রহমান।মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ হাতে পেয়ে বাবুছড়া ইউনিয়নের সুর সেন মেম্বার পাড়া গ্রামের বিনা চাকমা জানান, আমি আর আমার ছেলেকে ডাক্তার দেখাতে নিয়ে এসেছি। ডাক্তার দেখিয়ে বিনামূল্যে ওষুধ পেয়ে খুব ভালো লাগছে।এব্যাপারে বাবুছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা জানান, চমৎকার পরিবেশে সেনাবাহিনীর উদ্যোগে চিকিৎসাসেবা কার্যক্রম চলছে। অনেক দূর্গম এলাকার বিশেষ করে আমাদের পাহাড়ি লোকজন চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ পেয়েছে।

দীঘিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা জানান, করোনাকালীন সেনাবাহিনীর উদ্যোগে পরিচালিত মেডিক্যাল ক্যাম্পে অনেক কিছু শিক্ষনীয় রয়েছে। এখানে করোনা প্রতিরোধে ডিজ ইনফেকশন করা, সাবান দিয়ে হাত ধোয়া এবং সামাজিক দূরত্বের বিষয়গুলি দূর্গম এলাকার লোকজন দেখেনি। তারা একদিকে বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়েছে, অন্যদিকে করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে ধারণা পেয়েছে।এব্যাপারে মেডিকেল ক্যাম্প এর নিরাপত্তা এবং সমন্বয়ক অফিসার, দীঘিনালা জোনের স্টাফ অফিসার মেজর মোঃ সাকিব হোসেন জানান,  ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণের জন্য দিন ব্যাপী মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। মেডিকেল ক্যাম্পে পাহাড়ি ৬৫০জন এবং বাঙালি ৩৭০ জন সর্বমোট ১০২০জন গরীব দুঃস্থ অসহায় লোকজনের মাঝে চিকিৎসাসেবা সহ বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়।

...
Muhammad Masudul Haque(SJB:E526)
Mobile : 01918161881

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ