+

শিক্ষার্থীদের ঈদ উপহার দিল ঢাবির ছাত্র সংগঠন 'ঘোড়াউত্রা'

সরেজমিনবার্তা | নিউজ টি ১৮ দিন ১৬ ঘন্টা ২২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 502
...

মোহাম্মদ মাকসুদুল হাসান ভূঁইয়া রাহুল,
স্টাফ রিপোর্টারঃ
করোনা ভাইরাসের তান্ডবে স্থবির সমগ্র বিশ্ব! ইতোমধ্যে করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই মহামারী মোকাবেলায় অন্যান্য দেশের মতন বাংলাদেশেও লকডাউন ঘোষণা করেছে সরকার।

লকডাউনে কারণে অনেক নিম্ন ও মধ্যবিত্ত পরিবার আয় শূন্য হয়ে পড়েছে। বিশেষ করে 'বাইরে না গেলে খাদ্যের যোগান আসে না'- এমন পরিবারগুলো সবচেয়ে বিপদগ্রস্ত পরিস্থিতিতে আছে৷ করোনার আগে যেসব পরিবার নিজেদের আয়ে স্বাচ্ছন্দ্যে চলতে পারতো, লকডাউনে তাদের আয় বন্ধ হয়ে যাওয়ায়, তারা বেশ বিব্রতকর অবস্থায় আছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অনেক শিক্ষার্থী রয়েছেন যাদের পরিবার করোনার মোকাবেলায় ঘোষিত লকডাউন পরিস্থিতির শিকার হয়ে বেশ বিপাকে পড়েছেন। এদিকে পবিত্র ঈদ-উল-ফিতরও সন্নিকটে! উৎসবের ঈদটা যেনো লকডাউনে বিপদগ্রস্ত শিক্ষার্থীদের পরিবারের জন্যও আনন্দ বয়ে আনে সে বিষয়ে উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাজিতপুর উপজেলার শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা সংগঠন 'ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ বাজিতপুর উপজেলা ছাত্র ঐক্য পরিষদ (ঘোড়াউত্রা)'।

শনিবার (২৩ মে, ২০২০) 'ঘোড়াউত্রা' পরিবারের পক্ষ থেকে লকডাউন পরিস্থিতির কারণে সাময়িক বিপাকে পড়া শিক্ষার্থীদের পরিবারকে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ পৌঁছে দেয়া হয়।

খাদ্য সামগ্রীর মধ্যে ছিল-২০ কেজি চাউল,২ কেজি পিয়াঁজ, ৫ কেজি আলু, ২ প্যাকেট সেমাই, ২ কেজি আটা, ১ লিটার তেল, ১ কেজি লবন, ১ কেজি চিনি, আধা কেজি রসুন, গুঁড়ো দুধ, সাবান, তআদা, কিসমিস, জিরা ও অন্যান্য মসলা জাতীয় খাদ্য দ্রব্যাদি। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের নিয়ম মেনে এসব খাদ্যসামগ্রী শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেয়া হয়।

সামগ্রিক বিষয়ে 'ঘোড়াউত্রা' পরিবারের অন্যতম অভিভাবক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. নিলুফার নাহার বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাজিতপুরের ছেলেমেয়েগুলো আমার সন্তানতুল্য। আমি বরাবরই চেষ্টা করি আমার সন্তানতুল্য ছাত্র-ছাত্রীদের পাশে থাকার, তাদের সুখ এবং দুঃখ ভাগাভাগি করে নেওয়ার।'

'ঘোড়াউত্রা'র সিনিয়র উপদেষ্টা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ডিএমপির সহকারী কমিশনার রাকিবুল হাসান ভূঁইয়া বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের পরিবারের মতন। পরিবারের সদস্যদের বিপদে পরিবারই সবারই আগে এগিয়ে আসবে। যে কোনো প্রয়োজনে, যে কোনো পরিস্থিতিতে আমরা সবাই সবার পাশে আছি।'

'ঘোড়াউত্রা'র আহ্বায়ক অনিকেত শরীফ বলেন, 'যেকোনো বিপর্যয়ের মুহুর্তে আমাদের 'ঘোড়াউত্রা' পরিবারের সদস্যদের পাশে দাঁড়ানোর জন্য আমরা বদ্ধপরিকর। এরই অংশ হিসেবে ঈদুল ফিতর উপলক্ষে আমাদের 'ঘোড়াউত্রা' পরিবারের সদস্যদের ঈদের আনন্দে নতুন মাত্রা যোগ করতে তাদেরকে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছি।'

উল্লেখ্য, দেশের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাজিতপুর উপজেলার শিক্ষার্থীদের নিয়ে ২০১৮ সালে ১৭ জানুয়ারি যাত্রা শুরু করে 'ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ বাজিতপুর উপজেলা ছাত্র ঐক্য পরিষদ (ঘোড়াউত্রা)। উপজেলাটির শিক্ষার্থীদের মেধা ও সৃজনশীলতায় এগিয়ে নেয়া এবং একে অন্যের প্রয়োজনে পাশে দাঁড়ানো সংগঠনটির অন্যতম প্রতিপাদ্য।

...
Mohammad Maksudul Hasan Bhuiyan Rahul(SJB:E036)
Mobile : 01711328741
...
করোনা ল্যাব ফের চালুর দাবি ঢাবির বিএনপিপন্থী শিক্ষকদের

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে স্থাপিত হয়ে বন্ধ হয়ে যাওয়া করোনা শনাক্তকরণের পিসিআর ল্যাব (গব...

প্রকাশিত : Wednesday, 17 June 2020
...
অক্সফোর্ডে পড়ার সুযোগ পেলেন ঢাবি ছাত্রী

বিশ্বব্যাপী শিক্ষার্থীদের কাছে স্বপ্নের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্য...

প্রকাশিত : Tuesday, 16 June 2020

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejominbarta@gmail.com , thana.sorejominbarta@gmail.com

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ