+

চর কচ্ছপিয়া বাজারে পিএইচডি কর্তৃক ডাক্তার ভিডিও কল বুথের উদ্বোধন

সরেজমিনবার্তা | নিউজ টি ৩০ দিন ১ ঘন্টা ১৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 615
...

ব্রিটিশ সরকারের FCDO এর অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর নেতৃত্বে "সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশকীয় স্বাস্থ্যসেবা " প্রকল্পের পক্ষ থেকে আজ সোমবার ২৬ই অক্টোবর ২০২০ইং তারিখে ভোলা জেলার চরফ্যাশন উপজেলার চর মানিকা ইউনিয়নের চর কচ্ছপিয়া বাজারে দুর্গম ও প্রত্যেন্ত অঞ্চলের জনগণকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদানের জন্য একটি অনলাইন ভিডিও কলিং বুথ উদ্বোধন করা হয়েছে। 

প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা ডিজিটাল হেলথ্ কেয়ার সলিউশন এর কারিগরি সহায়তায় এবং পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (PHD) এর তত্বাবধানে উক্ত ভিডিও ডক্টরস কল বুথের মাধ্যমে যে কেউ ২৪ ঘন্টা বিনা খরচে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ ও স্বাস্থ্য সেবা নিতে পারবেন। 

উক্ত উদ্বোধনী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চর মানিকা ইউনিয়নের চেয়ারম্যান জনাব আলহাজ্ব সফিউল্লাহ হাওলাদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএইচডি-ইএইচডি প্রকল্পের স্বাস্থ্য সমন্বয়কারী জনাব জাকির হোসেন সহ বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিত্ব।  

অনুষ্ঠানের প্রধান অতিথি চর মানিকা ইউনিয়নের চেয়ারম্যান জনাব আলহাজ্ব সফিউল্লাহ হাওলাদার তার বক্তব্যে বলেন, স্বাস্থ্যসেবা জনগণের দোড়-গোড়ায় পৌছে দেয়ার যে  অঙ্গিকার বর্তমান সরকারের ছিল তা আজ এই ডাক্তার ভিডিও কল বুথের মাধ্যমে সত্যি হতে চলেছে। সরকারের এই প্রতিশ্রুতি বাস্তাবায়নে সরকারকে সহযোগিতা করার জন্য  পিএইচডিকে ধন্যবাদ জানাই। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে এই ভিডিও কলিং বুথ এর মাধ্যমে অত্র এলাকার সাধারণ জনগণ তাদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ অতিসহজেই ভিডিও কলের মাধ্যমে বিশেষজ্ঞ ডাক্তারের মূল্যবান পরামর্শ সেবা পেয়ে উপকৃত হবেন। EHD প্রকল্পের জন্য আমার শুভকামনা এবং ভবিষ্যতে যেকোনো প্রয়োজনে আমার পক্ষ থেকে সার্বিক সহায়তা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করছি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি পিএইচডি এর স্বাস্থ্য সমন্বয়কারী জাকির হোসেন বলেন, ডাক্তার ভিডিও কল বুথের মাধ্যমে এই দুর্গম অঞ্চলের মানুষ সহজেই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারবেন এবং স্বাস্থ্যের বিভিন্ন বিষয়ে সঠিক চিকিৎসা নিশ্চিত করা সম্ভব হবে বলে আমরা বিশ্বাস করি। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় দেশের দক্ষিণ উপকূলীয় অঞ্চলে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

উল্লেখ্য যে, ব্রিটিশ সরকারের FCDO এর অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর নেতৃত্বে Partners in Health and Development (PHD) বরিশাল বিভাগের ৮টি উপজেলায় এই প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

...
Md. Mamun Hossain(SJB:E302)
Mobile : 01712260849

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ