+

শেরপুরের নকলায় পাট চাষীদের মাঝে বিনামূল্যে বীজ,সার এবং কিটনাশক বিতরন !!

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ২০ ঘন্টা ৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 735
...


মো: সুজন মিয়া(শেরপুর জেলা প্রতিনিধি), সোনালী আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে  শেরপুর জেলার নকলা উপজেলায় পাট চাষীদের মাঝে বিনামূল্যে পাটের বীজ, রাসায়নিক সার ও কীটনাশক বিতরণ করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) দুপুর ১২ টার সময় পাট অধিদপ্তরের ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ চত্ত্বরে সার, বীজ ও কীটনাশক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান’র সভাপতিত্বে এ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মো. আইয়্যুব আলী।


 জানা যায় , সারা দেশে চলমান সোনালী আঁশ খ্যাত পাটের বীজের ঘাটতি পূরন ও কৃষকদের পাট চাষে আগ্রহ সৃষ্টি করার লক্ষে, ২০২০-২১ অর্থ বছরে উপজেলার বিভিন্ন এলাকার নির্বাচিত ৫০জন পাট চাষীর মাঝে জনপ্রতি ২০০ গ্রাম পাটের বীজ, ৪ কেজি ইউরিয়া, ৪ কেজি  জিপসাম, ৩ কেজি টিএসপি, ১ কেজি এমওপি ও ৫০ গ্রামের একটি কীটনাশকের প্যাকেট বিতরণ করা হয়। 

এসব সুবিধা ভোগী পাট চাষীদের কাছ থেকে উৎপাদিত পাট বীজের মধ্যে জনপ্রতি অন্তত ২৫ কেজি করে পাটের বীজ ন্যায্য মূল্যে ক্রয় করা হবে বলেও আশ্বাস প্রদান করা হয়।

এছাড়াও আজকের এই আলোচনা সভা এবং বীজ বিতরনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক অনীল কুমার রায়, উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা তাহমিনা খাতুন, উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান আলী, উপজেলা যুবলীগের সদস্য রাকিব হাসান রঞ্জু, নকলা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন আহম্মেদ,  উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত অর্ধশতাধিক পাট চাষী এবং উপজেলায় কর্মরত বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রিক সাংবাদিকগন।

 

...
MD. Shuzon Mia(SJB:E300)
Mobile : 01756570204

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ