+

ইয়েমেনে হাউছিদের বিরুদ্ধে সৌদি জোটের বিমান হামলা

সরেজমিনবার্তা | নিউজ টি ১০ দিন ৩ ঘন্টা ১৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 516
...

ইয়েমেনের রাজধানী সানায় হাউছি বিদ্রোহীদের বিরুদ্ধে অন্তত ১৯ দফা বিমান হামলা চালিয়েছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের সামরিক জোট। সোমবার (৩০ মার্চ)

এসব হামলার খবর নিশ্চিত করেছে ইরান সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীটি পরিচালিত আল মসিরাহ টেলিভিশন। বিমান হামলায় অন্তত একজন নিহত দু’জন আহত হয়েছেন।

ইরানের ইংরেজি ভাষার টেলিভিশন চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, ইয়েমেনের রাজধানী সানায় প্রেসিডেন্ট ভবন ও সামরিক ঘাঁটিসহ বেশ কয়েকটি স্পর্শকাতর স্থাপনা লক্ষ্য করে সৌদি জোট বিমান হামলা চালায়। 

সৌদি আরব রাজধানী রিয়াদ ও দক্ষিণাঞ্চলীয় শহর জিজানে হাউছি বিদ্রোহীদের চালানো ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার কথা জানানোর পর ইয়েমেনে এই হামলার ঘটনা ঘটল। গত কয়েক মাসের মধ্যে ইয়েমেনের রাজধানীতে এটাই প্রথম বিমান হামলা।

গত শনিবার (২৮ মার্চ) দু’টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহতের কথা জানায় সৌদি আরব। সৌদি রাজধানী রিয়াদ ও ইয়েমেন সীমান্তবর্তী দক্ষিণাঞ্চলীয় শহর জিজান লক্ষ্য করে ওই হামলা চালানোর কথা স্বীকার করে হাউছি বিদ্রোহীরা।

ইয়েমেনের গৃহযুদ্ধে সৌদি আরবের হস্তক্ষেপের পঞ্চম বর্ষপূর্তির দিনে হাউছি বিদ্রোহীদের হামলার ঘটনা ঘটে। ওই হামলার পর সোমবার ইয়েমেনের রাজধানী সানায় অন্তত ২৫টি বিমান হামলা চালানো হয়েছে বলে জানান

সেখানে অবস্থানরত আল জাজিরার সাংবাদিক। তিনি জানান, ইয়েমেনের স্বাস্থ্য মন্ত্রণালয় সৌদি বোমাবর্ষণের নিন্দা জানিয়েছে।

...
সরজমিনবার্তা(RK-001)
Mobile : 01556339088

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejominbarta@gmail.com , thana.sorejominbarta@gmail.com

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ