শ্রীপুরে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় ১০ ডাকাত গ্রেফতার; লুন্ঠিত মালামাল উদ্ধার

news-details
অপরাধ

জোনায়েত আকন্দ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের শ্রীপুরে জৈনা বাজারে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জড়িত এক মহিলা সহ আন্তঃজেলা ডাকাত দলের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

২৪ নভেম্বর সকাল ১১ টায় গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানান। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম, মো: আমিনুল ইসলাম, শ্রীপুর থানার ওসি মো: লিয়াকত আলী, পুলিশ পরিদর্শক মোহাম্মদ আফজাল হোসেন প্রমুখ।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলো, মনির মোল্লা ওরফে মনির ওরফে মনি মোল্লা ওরফে আকুব্বর হোসেন আকু (৩৮), আলমগীর হোসেন ওরফে আলম (৪০), তার স্ত্রী মোসাম্মৎ ছুম্মা খাতুন (৩২), মো: রানু শেখ ওরফে নান্নু শেখ (৩৮), মো: সাইদুর সরদার (৪৪), বাদশা প্রামানিক ওরফে বাবু ওরফে বাদশা বাবু (৩৮), নাজমুল (২৬), সঞ্জয় সরকার (৪০), মো: সুজন (২৪) ও বিবেক পাল (৪২)।

পুলিশ ‍সুপার বলেন, গত শুক্র ও শনিবার সিরাজগঞ্জ, পাবনা, রাজবাড়ি, মাদারীপুর, নারায়ণগঞ্জ, ঢাকা ও গাজীপুরে অভিযান চালিয়ে ওই দশজনকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে সঞ্জয় সরকার ও বিবেক পাল স্বর্ণ ব্যবসায়ী হিসেবেই পরিচিত। ঢাকার আশুলিয়ায় সঞ্জয়ের এবং ধামরাইয়ে বিবেক পালের গয়নার দোকান আছে।পাশাপাশি তারা ডাকাতির সঙ্গেও সে যুক্ত। লুট করা সোনা ও রূপা গলিয়ে তারা গয়না বানিয়ে বিক্রি করতেন।গ্রেফতারকৃত ডাকাতদের কাছথেকে ৪৩ ভরি সোনা, দুই কেজি ৬শ গ্রাম রুপা, নগদ ১ লাখ ৫৬ হাজার ৩শত ২০ টাকা, ৭টি ককলেট, একটি চাপাতি,১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত মনির ঝুট ব্যবসায়ী পরিচয়ে কালিয়াকৈর এলাকার ভান্নারা এলাকায় এবং আলমগীর গার্মেন্ট শ্রমিক পরিচয়ে গাজীপুর সদরের হোতাপাড়া এলাকায় ভাড়া থাকতেন। অন্তরালে তারা ডাকাতির সঙ্গে জড়িত ছিলেন। তাদের মধ্যে আলমগীর, তার স্ত্রী ছুম্মা ও মনির ডাকাতির আগে ওই দোকানগুলো ‘রেকি’ করতে গিয়েছিলেন।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর শ্রীপুরে জৈনা বাজারে গফুর সুপার মার্কেটে অবস্থিত লক্ষী জুয়েলার্স ও নিউ দিপা জুয়েলার্স স্বর্ণের দোকানে সন্ধ্যা ৭টার দিকে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ও গুলি করে ফিল্মি স্টাইলে ডাকাতির ঘটনা ঘটায়য় ডাকাত দল। দোকানে প্রবেশ করে বস্তা থেকে দা, চাপাতি ও দেশীয় অস্ত্র বের করে বলতে থাকে কোপাও পরে দোকানে প্রদর্শন ও সিন্দুকে থাকা স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে পালিয়ে যায়।এসময় ডাকাতের গুলিতে নিউ দিপা জুয়েলার্সের মালিক শ্রী দেবেন্দ্র কর্মকার (৩৫) গুলিবিদ্ধ হয়।এ ঘটনায় রাতেই ঘটনাস্থলে পরিদর্শন করেছিলেন গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার। পরে পুলিশের তৎপরতায় ৮দিনে মধ্যে ১০ জনকে গ্রেফতার করে পুলিশ।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা