তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ

news-details
খেলাধুলা

৮৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শুরু করেছে বাংলাদেশ। ইন্দোর টেস্টের মতো ইডেন টেস্টেও ইনিংস পরাজয় চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে। কলকাতায় দিবা-রাত্রির টেস্টে দুই ইনিংসে ব্যাটসম্যানদের ব্যর্থতায় খাদের কিনারে দাঁড়িয়ে টাইগাররা। ২৪১ রানে পিছিয়ে থেকে বাংলাদেশ শনিবার শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে।

গোলাপি বলে দ্বিতীয় দিন সতীর্থদের যাওয়া-আসার মিছিলে ভারতীয় বোলারদের সামনে একাই বুক চিতিয়ে লড়াই করেছেন তিনি। মুশফিকের অনবদ্য ফিফটির উপর ভর করে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৫২ রানে দ্বিতীয় দিন পার করে মুমিনুল হকের দল। 

ভারতের চেয়ে বাংলাদেশে এখন পযর্ন্ত পিছিয়ে আছে ৮৯ রানে। প্রথম ইনিংসে ব্যাটসম্যানদের ভরাডুবিতে মাত্র ১০৬ রানে গুটিয়ে যায় সফরকারীরা। এরপর বিরাট কোহলির সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৪৭ রান করে দ্বিতীয় দিন প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। 

রোববার (২৪ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে ইনিংস হার এড়াতে তৃতীয় দিন শুরু করেছেন মুশফিক ও এবাদত হোসেন। মুশি গতকাল ৭০ বলে ১০ চারে ৫৯ রানে অপরাজিত ছিলেন।

এর আগে দুর্দান্ত খেলতে থাকা মাহমুদউল্লাহ ৪১ বলে ৩৯ রান করার পর ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে মাঠ থেকে ওঠে যান। তার আগে ১৩ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ বড় বিপর্যয় এড়ায় মুশফিক ও মাহমুদউল্লাহর ওপর ভর করে। 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা