আহত হয়ে মাঠ ছাড়লেন মাহমুদউল্লাহ

news-details
খেলাধুলা

কলকাতার ইডেন গার্ডেন টেস্ট যেমন ঐতিহাসিক, তেমনি মনে হয় যেন এই টেস্টে বাংলাদেশ দলের ওপর শনির দশাই ভর করেছে। একের পর এক ক্রিকেটার আহত হয়ে মাঠ ছেড়ে যাচ্ছেন। প্রথম দিনই ভারতীয় বোলারদের বাউন্সারের আঘাতে আহত হয়েছিলে লিটন দাস এবং নাঈম হাসান।

এবার দ্বিতীয় দিন হ্যামস্ট্রিংয়ে টান লেগে মাঠ ছাড়তে হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। ইনিংসের ১৯তম ওভারে উমেষ যাদবের কাছ থেকে এক রান নিতে গিয়ে দৌড় দেয়ার পরই মাহমুদউল্লাহকে খোঁড়াতে দেখা যায়।

এরপরই মাঠে নেমে আসেন বাংলাদেশ দলের ফিজিও। কিন্তু মাঠে থাকতে পারেননি তিনি। ফিজিওর সঙ্গে উঠে যেতে হয়েছে রিয়াদকে। তার পরিবর্তে কনকাশন পদ্ধতিতে ব্যাট করার জন্য মাঠে নামলেন মেহেদী হাসান মিরাজ।

প্রথম ইনিংসেও লিটন দাসের আহত হয়ে মাঠ ছেড়ে যাওয়ার পর কনকাশন সিস্টেমে মাঠে নেমে ব্যাট করেন মিরাজ। এবার তাকে আবারও একই নিয়মে মাঠে নামতে হলো কনকাশন পদ্ধতিতে ব্যাট করার জন্য।

রিয়াদ আহত হওয়ার আগে বাংলাদেশ দলের ব্যাটিংয়ের মহা বিপর্যয় সামাল দেন। একে একে যখন বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা আউট হয়ে যাচ্ছিলেন, তখন ইনিংসের হাল ধরেন দুই ভায়রা ভাই মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহীম। ৪ উইকেটে ১৩ রান থেকে তারা নিয়ে যান ৮২ রান পর্যন্ত। দু’জনের ব্যাটে থেকে আসে ৬৯ রানের জুটি।

কিন্তু আহত হওয়ার কারণে মাহমুদউল্লাহ রিয়াদ আর ব্যাট করতে পারলেন না। তাৎক্ষণিক জানাও গেলো না, তার ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে আসলে কি হয়েছে।

 

 

 

 

 

 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা