বক্তৃতা দেয়ার সময় সাবেক জার্মান প্রেসিডেন্টের ছেলেকে ছুরিকাঘাতে হত্যা

news-details
আন্তর্জাতিক

শ্লসপার্ক হাসপাতাল কর্তৃপক্ষ নিয়মিত এ ধরনের বক্তৃতার আয়োজন করে এবং সবার জন্য তা উন্মুক্ত থাকে। ভাইৎসেকার ওই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ছিলেন।

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, পশ্চিম বার্লিনের চার্লটেনবুর্গে শ্লসপার্ক হাসপাতালে চিকিৎসা বিষয়ে ভাষণ দেওয়ার সময় ফন ভাইৎসেকারকে (৫৯) এক ব্যক্তি ছুরিকাঘাত করে৷

হামলাকারীকে থামানোর চেষ্টা করতে গিয়ে দর্শকদের মধ্য থেকে একজন গুরুতর আহত হয়েছেন। এরপর জনতার সহায়তায় হামলাকারীকে আটক করা হয়। কর্তৃপক্ষ জানিয়েছে, হত্যার তদন্ত শুরু হয়েছে এবং তদন্তকারীরা প্রত্যক্ষদর্শী ও হাসপাতালের কর্মচারীদের বক্তব্য নিয়েছেন।

জানা যায়, চিকিৎসায় দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন ফন ভাইৎসেকার ২০০৫ সালে বার্লিনের শ্লপার্ক ক্লিনিকে যোগ দেন। এর আগে তিনি ফ্রাইবুর্গ, বোস্টন এবং জুরিখে কাজ করেন।
তিনি জার্মানির সাবেক প্রেসিডেন্ট রিশার্ড ফন ভাইৎসেকারের চার সন্তানের একজন। ১৯৮৪ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত জার্মান প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন রিশার্ড ফন ভাইৎসেকার। ২০১৫ সালে তিনি মারা যান।

জার্মানির ফ্রি ডেমোক্রেটিক পার্টির নেতা ক্রিশ্চিয়ান লিন্ডার বলেছেন, ফ্রিটজ ফন ভাইৎসেকারের মৃত্যুতে তিনি স্তব্ধ।
লিন্ডার লিখেছেন, ‘আমার বন্ধু ফ্রিটজ ফন ভাইৎসেকারকে আজ বার্লিনে ছুরিকাঘাত করা হয়েছে। তিনি একজন নিবেদিতপ্রাণ ডাক্তার এবং ভালো ব্যক্তি। একবার আপনি নিজেকে জিজ্ঞাসা করুন, আমরা কোন জগতে বাস করি।’

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা