চেরি ফুল পার্টি পর্যালোচনা করে দেখার আভাস দিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী

news-details
আন্তর্জাতিক

নিজের নির্বাচনী এলাকার সমর্থকদের বিনোদনের লক্ষ্যে সরকারী তহবিলে আয়োজিত অনুষ্ঠানকে তিনি ব্যবহার করেছেন বলে বিরোধী দলগুলো আবের বিরুদ্ধে অভিযোগ এনেছে।

বুধবার উচ্চ কক্ষের পূর্নাঙ্গ অধিবেশনে আবে বক্তব্য রাখছিলেন।

মন্ত্রীসভা সচিবালয় এবং মন্ত্রীসভা দপ্তর মিলে অতিথিদের চূড়ান্ত তালিকা প্রণয়ন করে থাকে এবং এই কাজে তিনি কখনো জড়িত ছিলেন না বলে আবে জানান। কাদেরকে আমন্ত্রণ করা হবে তা সুপারিশ করার জন্য মন্ত্রীসভা সচিবালয় প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ক্ষমতাসীন দলগুলোকে জিজ্ঞাসা করার প্রথা দীর্ঘ সময় ধরে চলে আসছে বলে তিনি আরও উল্লেখ করেন।

তিনি কাউকে সুপারিশ করতে চান কিনা তাঁর দপ্তর তা জিজ্ঞাসা করলে কখনো সখনো তিনি তাঁর মতামত ব্যক্ত করেছেন বলে প্রধানমন্ত্রী আরও জানান।

চেরি ফুলের শোভা উপভোগের পার্টির আগের রাতে তাঁর সমর্থনকারীদের গ্রুপ আয়োজিত এক নৈশভোজ বিষয়েও তিনি কথা বলেন।

তিনি বলেন, হোটেলের সাথে আলোচনার পর ঐ নৈশভোজ পার্টিতে যোগদানের জন্য জন প্রতি প্রায় পঞ্চাশ ডলার নির্ধারণ করা হয়েছিল। হোটেলেই ঐ পার্টির আয়োজন করা হয় এবং যোগদানকারীরা হোটেলেই ঐ অর্থ পরিশোধ করে। আবে জোরের সাথে জানান যে তাঁর সমর্থনকারীদের গ্রুপ ঐ অনুষ্ঠানের জন্য কোন অর্থ পরিশোধ করে নি বা তাদেরকে কোন অর্থ প্রদান করা হয়নি। এই কারণে রাজনৈতিক তহবিল প্রতিবেদনে এটি উল্লেখ করার কোন প্রয়োজন নেই বলে তাঁর ধারণা।

রাজনৈতিক তহবিল নিয়ন্ত্রণ আইন অনুযায়ী রাজনৈতিক সংগঠনগুলো যদি মূল্য পরিশোধের বিনিময়ে কোন অনুষ্ঠানের আয়োজন করে থাকে তবে তার ব্যয় এবং উপার্জনের পরিমাণ তহবিল প্রতিবেদনে লিপিবদ্ধ করতে হয়।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা