চাটমোহরে অতিরিক্ত দামে লবণ বিক্রি, তিন ব্যবসায়ীকে জরিমানা

news-details
বাংলাদেশ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :

পাবনার চাটমোহর উপজেলায় গত মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা অবদি পর্যন্ত হঠাৎ করেই গুজব ছড়িয়ে পড়ে লবণের দাম বেড়ে গেছে। সাধারণ মানুষ লবণ কেনার জন্য দোকানে দোকানে হুমড়ি খেয়ে পড়েছেন। প্রতি কেজি লবণ ৭০-৮০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। খবর পাওয়ার পরপরই স্থানীয় প্রশাসন মাঠে নামলে মূহুর্তের মধ্যে লবণের দাম স্বাভাবিক হয়ে যায়।

বেশি ও চড়া দামে লবণ বিক্রি করার অপরাধে চাটমোহর থানা পুলিশ চাটমোহর নতুন বাজার এলাকা থেকে একজনকে আটক করে। এছাড়া তিনজন ব্যবসায়ীকে অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।​

এদিকে বেশি দামে লবণ বিক্রি করায় চাটমোহর রেলবাজার এলাকা থেকে একজন দোকানদারকে আটক করেন সহকারী কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম।

আটককৃত দোকানদার হলেন রেলবাজার বিসমিল্লাহ স্টোরের মালিক ও রতনপুর গ্রামের আঃ রহমান বিশ্বাসের ছেলে লুৎফর রহমান বিশ্বাস (৫০)। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকতেখারুল ইসলাম। এসময় থানার ওসি সেখ নাসীর উদ্দিন উপস্থিত ছিলেন।

এছাড়া চাটমোহর পৌর শহরের শাহী মসজিদ মোড়ের আলী নাহার স্টোরের মালিক আলীকে ১০ হাজার টাকা, নতুন বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী নৃপেন সরকারকে ৫শ’ টাকা ও চাটমোহর রেলবাজারের মেসার্স ভাই ভাই স্টোরের মালিক রাকিবুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে লবণের দাম বৃদ্ধি পাওয়ায় গুজবে উপজেলার বিভিন্ন বাজার থেকে চাটমোহরে মহাজনের দোকানে এসে ক্ষুদ্র ব্যবসায়ীরা ১০/১৫ বস্তা করে লবণ কিনে নিয়ে যেতে থাকেন। চাটমোহর থানা পুলিশ ৩টি অটোভ্যান ভর্তি লবণ আটক করে। এদের বৈধ কাগজপত্র থাকায় তাদের ছেড়ে দেওয়া হয়। প্রশাসন থেকে একজনকেও অতিরিক্ত লবণ না দেওয়ার অনুরোধ জানানো হয়।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা