টানা ২ ঘন্টা চেষ্টার পর রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রনে

news-details
জাতীয়

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক দেবাশীষ বর্ধন সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন। তবে আগুনের সূত্রপাত কোথা থেকে তা এই মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না। তিনি জানান, মূলত মার্কেটের দোতলা থেকেই আগুনের সূত্রপাত। তবে তা নিচতলা পর্যন্ত ছড়ায়নি।

এর আগে বিকেল সোয়া ৫টার দিকে টিকাটুলির এই মার্কেটটিতে আগুন লাগে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, রাজধানী সুপার মার্কেটের নিচতলায় প্রায় দেড় হাজার ছোট বড় দোকান রয়েছে। দোতলায় রয়েছে এক থেকে দেড়শ। মার্কেটের উত্তর দিকের নিউ রাজধানী সুপার মার্কেটটি কেবল দোতলা। মূলত এই দোতলাতেই আগুন লেগেছে।

নিচতলার মা কালেকশনের স্বত্ত্বাধিকারী নারায়ণচন্দ্র সারাবাংলাকে জানান, বাথরুম থেকে তিনিই প্রথম আগুন দেখতে পান। এরপর সবাইকে জানান। তার ধারণা, দ্বিতীয় তলার ফোম, বেডশিটের দোকান থেকেই আগুনের সূত্রপাত।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। সময়ের সঙ্গে সঙ্গে আগুনের তীব্রতা বাড়তে থাকলে বাড়ানো হয় ফায়ার সার্ভিসের লোকবল। সবশেষ ২৫টি ইউনিটের ১৮০ জন সদস্য কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এসময় আশপাশের উৎসুক জনতাকে নিয়ন্ত্রণ করেন পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা।  দোতলার ৩০টির মতো দোকান পুড়ে গেছে। দোতলায় ছিল টেইলারিং, বেডশিট, স্বর্ণ, ফোম ও প্লাস্টিকের দোকান। এর মধ্যে পুড়েছে ফোম, প্লাস্টিক ও বেডশিটের দোকান।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা