ময়মনসিংহে ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ায় ৩ শিক্ষার্থী আটক

news-details
বাংলাদেশ

ময়মনসিংহ প্রতিনিধি :

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে।

ডিজিটাল ডিভাইসের মাধ্যমে পরীক্ষা দেওয়ার চেষ্টাকালে এক শিক্ষার্থী এবং একজনের বদলে আরেকজনের পরীক্ষায় অংশ নেওয়ার (প্রক্সি) দায়ে আরও দুই শিক্ষার্থীকে আটক করা হয়।

আটককৃতরা হলেন-ডিজিটাল ডিভাইস ব্যবহারকারী পরীক্ষার্থী এহসান আহমেদ, প্রক্সির দায়ে ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী নওশিন সায়েরা উদরিন এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. হিল্লোল বিশ্বাস।

গত সোমবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় আটক তিনজনকে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, ‘বি’ ইউনিটের সকালের শিফটের পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগেই ডিজিটাল ডিভাইস বহন করায় এক জনকে এবং বিকেলের শিফটে প্রক্সির দায়ে দুজনসহ মোট তিনজনকে আটক করা হয়। আটককৃত তিনজনকেই ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ত্রিশাল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরশাদ উদ্দিন।

ভর্তি পরীক্ষার মিডিয়া ও প্রচার উপ-কমিটির সদস্য সচিব এস এম হাফিজুর রহমান জানান, গত সোমবার ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালীন উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার ও শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা