শ্রীপুরে ভুয়া চিকিৎসকের জেল; ডায়াগনস্টিক সেন্টারে জরিমানা

news-details
বাংলাদেশ

শ্রীপুরে ভূয়া চিকিৎসকের জেল; ডায়াগনস্টিক সেন্টারে জরিমানা

জোনায়েত আকন্দ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে এক ভূয়া চিকিৎসককে ৬ মাসের কারাদন্ড প্রদান ও এক ডায়াগনস্টিক সেন্টারকে ২০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ১৯ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পৌর এলাকার মাওনা চৌরাস্তায় এ  অভিযান পরিচালনা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম.ডি শামসুল আরেফীন।সাজাপ্রাপ্ত তপন কুমার সরকার (৪২)। তিনি কুড়িগ্রামের উলিপুর উপজেলার কাঁঠালবাড়ী গ্রামের রবীন্দ্রনাথ সরকারের ছেলে।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, তপন কুমার সরকার দীর্ঘদিন ধরে শ্রীপুরের মাওনা বাজার রোডের শামীম চক্ষু হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে চিকিৎসা দিয়ে আসছিলেন। এসময় তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের আওতায় এনে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়। 

এদিকে, একই সড়কে সুপার ডায়াগনস্টিক সেন্টার এন্ড মেডিক্যাল সার্ভিসেস লিমিটেডে চিকিৎসক ছাড়াই প্যাথলজিক্যাল চিকিৎসা চালানোর অভিযোগে এর সহ-ব্যবস্থাপক রিয়াজ উদ্দিন রিয়াজকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, কয়েকটি ফার্মেসীতে ভূয়া চিকিৎসক রোগী দেখছেন বলে অভিযোগ পেয়ে ফের অভিযানে নামেন ভ্রাম্যমাণ আদালত। কিন্তু টের পেয়ে কয়েকটি ফার্মেসী বন্ধ করে পালিয়ে যায় ভূয়া চিকিৎসকসহ দোকানীর।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা