রিফাত হত্যাকাণ্ড : ৪ আসামির জামিন নামঞ্জুর

news-details
বাংলাদেশ

জাহিদুর ইসলাম মেহেদী, বরগুনা 

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেছে আদালত।গতকাল সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০ টার দিকে বরগুনার শিশু আদালতের বিচারক মোঃ হাফিজুর রহমান এ চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেন।

চার্জ গঠনের জন্য গত ৩১ অক্টোবর অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামিকে আদালতে হাজির করতে নির্দেশ দেয় আদালত। পরে সোমবার সকালে চার্জ গঠন উপলক্ষে এ মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামীকে আদালতে হাজির করে পুলিশ। পরে আগামী ৮ ডিসেম্বর  এ আসামীদের বিরুদ্ধে চার্জ গঠনের দিন নির্ধারণ করে সব আসামীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে রিফাত হত্যা মামলার বাদি পক্ষের মনোনীত আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, চার্জ গঠনের জন্য বাদি ও রাস্ট্রপক্ষ সময় প্রার্থনা করেন। এ ছাড়াও আসামী পক্ষও চার্জ গঠনের জন্য সময় প্রার্থনা করেন। তাই আদালত আগামী ৮ নভেম্বর এ মামলার চার্জ গঠনের সময় তারিখ নির্ধারণ করছেন।

তিনি আরো বলেন, আজ অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রারণ, আবু আবদুল্লাহ রায়হান, সাইয়েদ মারুফ বিল্লাহ, মারুফ মল্লিকের জন্য জামিনের আবেদন করা হয়। পরে আদালত তাদের জামিন না মঞ্জুর করেন। 

এর আগে মামলার ধার্য তারিখ থাকা গত রোববার রাতে নয়টার দিকে যশোর শিশু কিশোর উন্নয়ন কেন্দ্র থাকা ১৩ আসামীকে বরগুনার উদ্দেশ্যে পাঠানো হয়েছে। পুলিশ হেফাজতে গতকাল সোমবার সকালে আসামীরা বরগুনা পৌঁছে। এরপর সকাল ১০ টার দিকে বরগুনার কারাগারে থাকা আরিয়ান হোসেন শ্রাবনসহ যশোর থেকে আসা ১৩ আসামীকে আদালতে হাজির করা হয়।

গত ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংগঠিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক; এ দু ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।

রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামীরা হলেন- মোঃ রাশিদুল হাসান রিশান ফরাজী (১৭), মোঃ রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), মোঃ আবু আবদুল্লাহ রায়হান (১৬), মোঃ ওলিউল্লাহ অলি (১৬), জয় চন্দ্র সরকার চন্দন (১৭), মোঃ নাইম (১৭), মোঃ তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪), রাকিবুল হাসান নিয়ামত (১৫), মোঃ সাইয়েদ মারুফ বিল্লাহ মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫), রাতুল সিকদার জয় (১৬), আরিয়ান হোসেন শ্রাবন (১৬)।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামী মোঃ মুসা এখনো পলাতক রয়েছেন। এছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন। আর বাকি আসামীরা কারাগারে রয়েছেন।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা