কলাপাড়া রাস্তার বেহাল দশা, দেখার কেউ নেই

news-details
বাংলাদেশ

ইমাম হোসেন, কলাপাড়া ( পটুয়াখালি) প্রতিনিধি :

কলাপাড়া উপজেলার ডালবুগন্জ ও ধুলাস্বারের ইউনিয়নের খেয়াঘাট মার্কেট থেকে বরকুতিয়া গ্রাম পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তা বেহাল দশার কারণে জনদুর্ভোগ এখন চরমে।
প্রায় ৫ বছর ধরে এ রাস্তাটি সংস্কার না হওয়ায় রাস্তায় পিচ, কাদা মাটি উঠে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। যানবাহন চলাচল করায় রাস্তায় বিভিন্ন স্থান থেকে গর্তের সৃস্টি হয়েছে। বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি আটকে থাকে কয়েক দিন। এতে যানবাহন দুর্ঘটনা কবলিত হয়। বিশেষ করে স্কুল,কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা প্রতিদিন যাতায়াত করে এ রাস্তা দিয়ে।

অনেক সময় পথচারী ও শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হয়। এ রাস্তা দিয়ে প্রতিদিন মোটরসাইকেল, রিকসা, ইজিবাইক, মিশুক ও ভ্যান চলাচল একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। ডালবুগন্জ ইউনিয়নের আওয়ামী লীগের-সভাপতি ও চেয়ারম্যান আবদুস সালাম শিকদার জানান, খেয়াঘাট হয়ে বরকুতিয়া বাজারের এ রাস্তাটি অত্যন্ত ব্যস্ততম রাস্তা। প্রতিদিন হাজার হাজার মানুষ এ রাস্তা দিয়ে যাতায়াত করছে। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শ্রমজীবী ও পেশাজীবী মানুষ এ রাস্তা দিয়ে  প্রতিদিন যাতায়াত করে। কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায়  গুরুত্বপূর্ণ এই রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল দশায় যানবাহন ও জনসাধারণ চলাচলে অনুপযোগী।

শুষ্ক মৌসুমে ধুলাবালি আর বর্ষা মৌসুমে কাদা পানিতে নোংরা হচ্ছে পথচারীদের পোশাক পরিচ্ছদ। সুস্থ মানুষেরা হয়ে পড়ছে অসুস্থ আর অসুস্থদের অবস্থা তো বলাই বাহুল্য। রাস্তাটি সংস্কার করা একান্ত জরুরি। খেয়াঘাট ও বরকুতিয়ার মাঝে রয়েছে বড় একটা বাজার সুরডুগীর বিশিষ্ট ব্যবসায়ীরা  জানান, এ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় সাধারণ পথচারী, স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী, কৃষিজীবী মানুষের উৎপাদিত শাক-সবজি বহনকারী যানবাহন প্রতিনিয়ত চলাচল করে।

বিশেষ করে এ রাস্তা দিয়ে স্কুল ও কলেজগামী কোমলমতি শিক্ষার্থীরা চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয়। মটর বাইক চালকেরা জানান, রাস্তায় ছোট-বড় গর্তের জন্য যাত্রীরা আরামে গাড়িতে বসতে পারে না। তারপরও ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হয়। ডালবুগন্জ  ইউনিয়নের চেয়ারম্যান আবদুস সালাম শিকদার জানান, রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। জনগণ যাতায়াত করছে ঝুঁকি নিয়ে।   রাস্তাটি সংস্কারের জন্য একাধিকভাবে জানানো হয়েছে।

কলাপাড়া উপজেলা প্রকৌশলী(এলজিইডি) অফিসার জানান, স্থানীয় চেয়ারম্যান এলাকার জনগণের প্রতিনিধির আবেদন পেলে রাস্তাটি সংস্কারের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা