রূপগঞ্জে জমি জবর দখলের অভিযোগ, বাঁধা দেয়ায় পিটিয়ে ও শ্বাসরোধে হত্যাচেষ্টা  

news-details
বাংলাদেশ

রূপগঞ্জ(নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোর পূর্বক জমি দখলকে কেন্দ্র করে জমির প্রকৃত মালিককে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার বিকেলে উপজেলার কেয়ারিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার শিকার সিরাজ মিয়া জানান, তার মালিকানাধীন কেয়ারিয়া মৌজার ৮৭নং দাগে সাড়ে নয় শতক জমি রয়েছে। একই জমি তার নামে নামজারি করাসহ দখলে রয়েছে।  কিন্তু একই এলাকার আক্কাছ আলীর ছেলে তারা মিয়া, তারা মিয়ার দুই ছেলে রুহুল ও ইয়ামিন এবং রুহুলের ছেলে সবুজসহ অজ্ঞাত লোকজন দেশীয় অস্ত্রসহ জোর পূর্বক জমি দখলের চেষ্টা করে। এ সময় জমিতে তাদের মালিকানা দাবী করে। কিন্তু প্রয়োজনীয় কাগজ না দেখালেও বাউন্ডারী ওয়াল নির্মানের চেষ্টা করে। এতে বাঁধা দিলে ওই লোকজন সিরাজকে লাঠিপেটা করতে থাকে।

এক পর্যায়ে হত্যার উদ্দেশ্য শ্বাসরোধ করার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা এগিয়ে এসে সিরাজকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করান। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, অভিযুক্তদের মধ্যে ইয়াবা ব্যবসায়ী রয়েছে। এ ধরনের অভিযোগ থাকায় একাধিকবার ভ্রাম্যমান আদালতে তাদের বিরুদ্ধে সাজা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, বিরোধপূর্ণ জমিতে তাদের মালিকানা রয়েছে। তাই জমি দখল করতে চেয়েছেন। এ প্রসঙ্গে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হাসান বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্তের পর জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরজমিনবার্তা