• ঢাকা
  • শনিবার, এপ্রিল ৪, ২০২০ , চৈত্র - ২১ , ১৪২৬
ব্রেকিং নিউজ

দৌলতদিয়া পদ্মায় পণ্যবাহী ট্রাক, ৯ ঘন্টা পর উদ্ধার

news-details
bangladesh

দৌলতদিয়ায় পদ্মায় পণ্যবাহী ট্রাক, ৯ ঘন্টা পর উদ্ধার


রাজবাড়ী প্রতিনিধি:
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৩নং ফেরি ঘাটে বৃহস্পতিবার নিয়ন্ত্রণ হারিয়ে পন্য বোঝাই ট্রাক পদ্মা নদীতে পড়ে যায়। তবে উদ্ধারকারী জাহাজ হামজা টানা পৌণে ৯ ঘন্টা চেষ্টার পর ডুবে যাওয়া ট্রাকটিকে উদ্ধার করে পল্টনে তুলতে সক্ষম হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বেনাপোল থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী লোহার কুচি বোঝাই ট্রাক (নং ঢাকা মেট্টো ট-১৪-০৮৪৭) নদী পার হতে দৌলতদিয়া ৩নং ফেরি ঘাটে আসে। এসময় ঘাট পল্টনে রোরো ফেরি আমানত শাহ থেকে একটি ব্যক্তিগত গাড়ি নামছিল। অপরদিকে ওই ট্রাকটি ফেরি দিকে অগ্রসর হচ্ছিল। নেমে আসতে থাকা ওই ব্যক্তিগত গাড়িটি ট্রাক চালকের নজরে পড়লে তিনি তার ট্রাকটি দ্রæত ব্রেক করার চেষ্টা করেন। এসময় ব্রেক অকার্যকর হয়ে তার ট্রাকটি নদীতে পড়ে যায়। ট্রাক চালক শরীফুল ইসলাম (৩৯) ট্রাকের জানালা দিয়ে বের হয়ে সাঁতরে তীরে উঠে আসেন। ঘটনার পর বেলা সাড়ে ১১টার দিকে পাটুরিয়া ঘাটে থাকা বিআইডবিøউটিএ’র উদ্ধারকারী জাহাজ হামজা এসে ডুবে যাওয়া ট্রাকটি উদ্ধার কাজ শুরু করে।
বিকাল সোয়া ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত হামজা ডুবে যাওয়া ট্রাকটিকে পানি থেকে তুলে ৩নং ফেরিঘাটের পাশে চরে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে পাথর কুচি ফেলে দেয়ার পর ট্রাকটিকে পূণরায় ৩নং ঘাটে এনে তীরে তোলা হয়।
উদ্ধারকারী জাহাজের কমান্ডার ও বিআইডবিøউটিএ’র যুগ্ম পরিচালক এসএম ছানোয়ার হোসেন জানান, ডুবে যাওয়া ট্রাকটি অন্তত ৬০ ফুট গভীর পানির নিচে চলে যায়। সেখান থেকে অতিরিক্ত পন্যবোঝাই ট্রাকটি গভীর পানি থেকে কম গভীর পানিতে টেনে তুলতে তাদের বেশ বেগ পেতে হয়।
এ প্রসঙ্গে বিআইডবিøউটিসি’র দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, ট্রাকটির যান্ত্রিক ত্রæটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। চালক নিয়ন্ত্রণ হারানোর বিষয়টি টের পেয়েই তিনি সামনের প্রাইভেটকারটি রক্ষা করে নিজে বেরিয়ে গেছেন। বিকেল সোয়া ৫টার দিকে ট্রাকটিকে পানি থেকে পন্টুনে তোলা হয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা