• ঢাকা
  • রবিবার, মার্চ ২৯, ২০২০ , চৈত্র - ১৫ , ১৪২৬

মুজিব বর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ১০০ ছবি আঁকলেন হৃদয়

news-details
বাংলাদেশ

 

মোহাম্মদ মাকসুদুল হাসান ভূঁইয়া রাহুলঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান, ক্লিনিকসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বঙ্গবন্ধুর ১০০ টি ছবি এঁকেছেন মো. হৃদয় মিয়া।

হৃদয় কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার পিরপুর গ্রামের বাসিন্দা। জানা গেছে, জাতির জনকের জন্মশতবর্ষকে স্মরণ রাখতে হৃদয় কিশোরগঞ্জ জেলাধীন আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ, বাজিতপুর কলেজ, সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয় , উচমানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় , শহীদ হেলাল সরকারি প্রাথমিক বিদ্যালয় , কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজী এডভোকেট উসমান গনি মডেল কলেজ, কুলিয়ারচর কলেজ, উত্তর গোবরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ প্রায় ১০০ গুরুত্বপূর্ণ জায়গায় বঙ্গবন্ধুর ছবি এঁকেছেন।

হৃদয় বলেন, আমি ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করেছি এবং ছোট সময় থেকেই ছবি অংকন করি। বঙ্গবন্ধু জন্মের ১০০ বছর উপলক্ষ্যে আমি চেয়েছি আমার জায়গা থেকে কিছু একটা করার। তাই মনে মনে প্রতিজ্ঞা করলাম যেহেতু আমি ছবি অংকন করতে পারি সেহেতু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে বিনা পারিশ্রমিকে ১০০ টি ছবি অংকন করবো।

শুধু তাই নয়, মুজিব বর্ষ উপলক্ষ্যে ইতিবাচক আরো অনেক কাজ করতে চান বলে জানিয়েছেন মো. হৃদয় মিয়া।

হৃদয় ছবি এঁকে নিজের সংসার চালান। তবে বঙ্গবন্ধুর ছবি আঁকতে কারো কাছ থেকে কোনো অর্থ সহায়তা নেননি তিনি। সংসার চালানোর পাশাপাশি হৃদয় চালিয়ে যাচ্ছেন নিজের লেখাপড়াও। তিনি বাজিতপুর কলেজের সমাজকর্মের ২য় বর্ষের ছাত্র। 

হৃদয় জানিয়েছেন, তিনি নিজের আঁকা জাতির জনক শেখ মুজিবুর রহমানের একটি ছবি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা