• ঢাকা
  • শনিবার, এপ্রিল ৪, ২০২০ , চৈত্র - ২১ , ১৪২৬
ব্রেকিং নিউজ

দেওয়ানগঞ্জের কুমারেরচরে "গরুর তড়কা রোগের ভ্যাক্সিন ক্যাম্পেইন

news-details
বাংলাদেশ

জামালপুর  প্রতিনিধি: আজ বৃহস্পতিবার ১২ মার্চ সকাল ৭.০০টা। জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ১নং ক্লাস্টার, সানন্দবাড়ীর আওতাধীন কুমারেরচর গ্রাম সমিতির, গরু পালন উৎপাদনকারী সদস্যদের গরুর জন্য তড়কা রোগের ভ্যাক্সিন ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

বিশ্ব ব্যাংক এর অর্থায়নে,  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)। অবহেলিত জনগোষ্ঠীর (হত দরিদ্র পরিবার নিয়ে) কাজ করে যাচ্ছে।
এস ডি এফ এর আওতাধীন জেলা সমুহের গ্রাম পর্যায়ে কার্যক্রম করে যাচ্ছে।

কুমারেরচর গ্রাম সমিতির সভাপতি মোছাঃ জনেকা বেগমের সভাপতিত্বে ভ্যাক্সিন ক্যাম্পেইন এর  আনুষ্ঠানিকতা শুরু করা হয়। তিনি সকল সদস্যদের ধৈর্য সহকারে নিয়ম নীতি মেনে গরুকে টিকা নেয়ার জন্য আহবান জানান।

এক দিনের এই ভ্যাক্সিন ক্যাম্পেইন পরিচালনা করেন, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ), ১নং ক্লাস্টার সানন্দবাড়ীর  এল এস পি মোঃ ফরিদুল ইসলাম (ফরিদ)। তিনি উৎপাদনকারী দলের সকল সদস্যদের গরুকে টিকা প্রদান করেন এবং গরু গুলোকে নিয়মিত কৃমি মুক্ত করার জন্য পরামর্শ দেন । সকল সদস্য গরু পালন ও চার টি মারাত্মক রোগ এবং রোগের টিকা সম্পর্কে অবগত হন এবং পর্যায়ক্রমে সকল টিকা গুলো গরুকে দেওয়ার জন্য অঙ্গিরার করেন।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা