• ঢাকা
  • শনিবার, এপ্রিল ৪, ২০২০ , চৈত্র - ২১ , ১৪২৬
ব্রেকিং নিউজ

মোংলায় ৩ চীনা সহ ২ বাংলাদেশি মাদক পাচারকারী আটক

news-details
মোংলার খবর

আলী আজগর খাঁন,
মোংলা প্রতিনিধিঃ

সোমবার (২ মার্চ) ভোররাতে মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনির সাইলো সংলগ্ন এলাকা থেকে তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছে কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের গোয়েন্দা দপ্তর।সুন্দরবন সংলগ্ন মোংলার পশুর নদীতে নিয়মিত টহলদানের সময় ৩শ’ বোতল চায়না মদসহ ৩ চীনা নাগরিক ও ২ দেশীয় মাদক পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোন।

 

কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট ইমতিয়াজ আলম জানান, সোমবার গভীর রাতে মোংলার পশুর নদীতে নিয়মিত টহলদানের সময় একটি ট্রলারে পলিথিনে মোড়ানো অনেকগুলো প্যাকেট দেখতে পায় কোস্টগার্ড সদস্যরা। বিষয়টি সন্দেহজনক হওয়ায় কোস্টগার্ড সদস্যরা ট্রলারে থাকা লোকজনকে ট্রলার থামানোর নির্দেশ দেয়। কোস্টগার্ডের সিগনাল উপেক্ষা করে ট্রলারে থাকা পাচারকারীরা দ্রুত পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়। পরে ওই নৌযানে তল্লাশী করে ৩শ’ বোতল চায়না মদ জব্দ করা হয়। এসময় ২ দেশীয় মাদক পাচারকারীসহ আরো ৩ চীনা নাগরিককে আটক করে কোস্টগার্ড।

আটকরা হলেন- নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার মুনসুর আহমদের পুত্র হাসনাত (২৮), বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার সোনাখালি গ্রামের মোঃ আক্কাস শিকদারের পুত্র রুমন শিকদার (৩২)।
আটক চীনা নাগরিকরা হলেন- (১) জেরী, পিতা- জে সন, (২) জ্যাক জিয়া, পিতা- জ্যাক জিয়াও চ্যাং, (৩) ফু, পিতা- লিং হং।
আটককৃত মাদক পাচারকারীরা সমুদ্র পথে মাদকদ্রব্য এনে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত বলে কোস্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

তিন চীনা নাগরিক ও দুই দেশীয় মাদক পাচারকারীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন ধারা,১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা অইনে ২৫ বি(২) মামলা হওয়ার পর সোমবার তাদের জেলা হাজতে পাঠিয়েছে মোংলা থানা পুলিশ।
কোস্টগার্ড কর্মকর্তা ইমতিয়াজ আলম আরো জানান, কোস্টগার্ড বাহিনীর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে মাদক পাচার ও চোরাচালানের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে।

 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা