• ঢাকা
  • রবিবার, মার্চ ২৯, ২০২০ , চৈত্র - ১৫ , ১৪২৬

বরগুনায় দুইটি অবৈধ ইটভাটায় ৪০ লক্ষ টাকা জরিমানা

news-details
আইন-আদালত

মো.মিজানুর রহমান নাদিম, বরগুনা প্রতিনিধি :
বরগুনার সদর উপজেলার ১নম্বর বদরখালী ইউনিয়নের কুমরাখালী গ্রামে দুইটি অবৈধ ইটভাটায় ৪০লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বরিশালের পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ৪০ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় দুই ব্যক্তিকে আটক করা হয়।

 বৃহস্পতিবার (২৭ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বরগুনা সদর উপজেলার কুমড়াখালী এলাকায় অভিযান চালিয়ে এস বি আর ও সনি নামের দুইটি ভাটায় বরিশাল পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের ইঁট পোরানো অনুমতি না থাকায় দুই ভাটাকে মোট ৪০ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

এসময় এস বি আর ব্রিকসের মালিক মিরাজ মাতুব্বর ও সোনি ব্রিকসের মালিক মহারাজকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন পটুয়াখালী র‍্যাব আট এর সদস্যরা।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম সাংবাদিকদের বলেন, বরিশাল পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের অনুমতি না থাকায় ২০১৩ সালের আইনের দ্বারায়  ইটভাটা মালিকদের প্রত্যেককে ২০ লক্ষ টাকা করে জরিমানা করা হয়।অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা